14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

ক্রসটাউন প্রকল্প আবার বিলম্বিত

ক্রসটাউন প্রকল্প আবার বিলম্বিত
ইগলিনটন ক্রসটাউন নির্মাণের দায়িত্বে থাকা কনসোর্টিয়াম প্রকল্পট্ িসমাপ্তের বিশ^াসযোগ্য কোনো দিনক্ষণ এখনো জানাতে পারেনি কবে নাগাদ এটি খুলে দেওয়া হবে এবং ব্যবহার সে ব্যাপারেও কোনো সময়সীমা নির্ধারণ করা যায়নি পরিবহনমন্ত্রী ক্যারোলাইন মালরোনি এ কথা জানিয়েছেন

ইগলিনটন ক্রসটাউন নির্মাণের দায়িত্বে থাকা কনসোর্টিয়াম প্রকল্পট্ িসমাপ্তের বিশ^াসযোগ্য কোনো দিনক্ষণ এখনো জানাতে পারেনি। কবে নাগাদ এটি খুলে দেওয়া হবে এবং ব্যবহার সে ব্যাপারেও কোনো সময়সীমা নির্ধারণ করা যায়নি। পরিবহনমন্ত্রী ক্যারোলাইন মালরোনি এ কথা জানিয়েছেন।
৫৫০ কোটি ডলার ব্যয়ের এই প্রকল্পের কাজ শুরুতে ২০২০ সালে শেষ হবে বলে জানানো হয়েছিল। কিন্তু একাধিকবার এর উদ্বোধন পিছিয়েছে। সর্বশেষ সময়সীমা অনুযায়ী এটি গত সেপ্টেম্বরে সম্পন্ন হওয়ার কথা ছিল এবং এর কয়েক মাস পর উন্মুক্ত করে দেওয়ার কথা ছিল। যদিও মেট্রোলিংক্স বলছে, এই লাইনটির নির্মাতা ক্রসলিংক্স সলিউশন আবারও সময়ের মধ্যে কাজ সম্পাদনে ব্যর্থ হয়েছে এবং নতুন করে সময়সীমা জানাতে পারছে না।
টরন্টো সানও বৃহস্পতিবার এক প্রতিবেদনে বলেছে, ২০২৪ সালের আগে লাইনটি চালু হওয়ার সম্ভাবনা নেই। সরকারি সূত্রের ভিত্তিতে এই তথ্য দিয়েছে তারা।

ক্রসটাউনের কাজ শুরু হয় ২০১১ সালে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে মালরোনি সাংবাদিকদের বলেন, এ ব্যাপারে আলোচনা ভালোমতোই এগোচ্ছে এবং আমি আপনাদের এটা বলতে পারি যে, নতুন সময়সীমা ঘোষণার ব্যাপারে মেট্রোলিংক্স দিনরাত কাজ করছে। কিন্তু এখন পর্যন্ত সেটা আমরা পাইনি।

- Advertisement -

ইগলিনটন ক্রসটাউনের নির্মাণকাজ কোভিড-১৯ মহামারির কারণে বাধাগ্রস্ত হয়। কারণ, ওই সময় কাজ বন্ধ হয়ে যায় এবং সরবরাহ ব্যবস্থার বিশৃঙ্খলা বিলম্ব আরও বাড়িয়ে দেয়। এক পর্যায়ে ক্রসলিংক্স মেট্রোলিংক্স ও ইনফ্রাস্ট্রাকচার অন্টারিওর বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলায় বলা হয়, মহামারির কারণে বিলম্বের কারণে তাদেরকে দায়ী করা উচিত হবে না। বিচারকও এক পর্যায়ে কনসোর্টিয়ামের পক্ষ নেন এবং দুই পক্ষ একটি চুক্তিতে পৌঁছায়। চুক্তি অনুযায়ী লাইনের কাজ গত হেমন্তে শেষ হওয়ার কথা ছিল।

সামগ্রিক বিষয়ে বক্তব্যের জন্য সিপি২৪ ক্রসলিংক্স সলিউশনের সঙ্গে যোগাযোগ করলেও তারা কোনো সাড়া দেয়নি।

- Advertisement -

Related Articles

Latest Articles