18 C
Toronto
শনিবার, মে ৪, ২০২৪

অছিয়তনামায় লাশের আঙুলের ছাপ নেওয়ার ভিডিও ভাইরাল

অছিয়তনামায় লাশের আঙুলের ছাপ নেওয়ার ভিডিও ভাইরাল
অছিয়তনামায় লাশের আঙুলের ছাপ নিচ্ছেন আইনজীবী ছবি সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের আগ্রায় অছিয়তনামায় মৃত নারীর আঙুলের ছাপ নেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে। ওই নারীর সম্পদ ভোগ করতে তাঁর শ্বশুরবাড়ির আত্মীয়রা এ কাণ্ড ঘটান। পুলিশ জানিয়েছে, ঘটনাটি ২০২১ সালের। তবে সম্প্রতি ঘটনার ভিডিও ভাইরাল হয়। আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মৃত ওই নারীর নাতি জিতেন্দ্র শর্মা পুলিশের কাছে এ বিষয়ে অভিযোগ করেছেন এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

- Advertisement -

জিতেন্দ্র শর্মা বলেন, মৃত ওই নারীর নাম কমলা দেবী। সম্পর্কে তিনি তাঁর মায়ের খালা অর্থাৎ নানি হন। ২০২১ সালের ৮ মে তাঁর মৃত্যু হয়। তিনি বিধবা ছিলেন এবং তাঁর কোনো সন্তান ছিল না।

জিতেন্দ্র শর্মা অভিযোগ করেন, মৃত্যুর পর তাঁর স্বামীর ভাইয়ের ছেলেরা লাশ আগ্রা হাসপাতালে নিয়ে যান। কিছু দূর গিয়েই তাঁরা গাড়ি থামান এবং অছিয়তনামায় আঙুলের ছাপ নিতে একজন আইনজীবীকে ডাকেন। তাঁরা বাড়ি ও দোকানসহ অন্যান্য সম্পদ দখল করে নেন।

কমলা দেবী সব সময় কাগজপত্রে স্বাক্ষর দিতেন। তাঁর আঙুলের ছাপ দেখেই সবার মাঝে সন্দেহের সূত্রপাত হয় বলে জানান জিতেন্দ্র শর্মা। অবশেষে ৪৫ সেকেন্ডের ভিডিও ভাইরালের পর বিষয়টি নিশ্চিত হলো।

ভিডিওতে গাড়ির পেছনের সিটে থাকা মরদেহের বুড়ো আঙুলের ছাপ নিতে দেখা যায়। আত্মীয়দের সহায়তায় কয়েকটি পেজে তাঁর বুড়ো আঙুলের ছাপ নেন আইনজীবী।

আগ্রার পুলিশ বলছে, তাঁরা বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।

ভিডিওটি সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর এ নিয়ে নানা নেতিবাচক মন্তব্য করছেন নেটিজেনরা। তাঁরা বলছেন, অমানবিক আচরণের সর্বনিম্ন স্তর এটি। এ ধরনের মানুষকে সামাজিকভাবে বয়কট করা উচিত।

অনেকে আবার আইনজীবীর ওপর ক্ষুব্ধ হয়েছেন। তাঁরা ওই আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং তাঁর লাইসেন্স বাতিলের দাবি জানিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles