10.5 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

রানীর অন্ত্যেষ্টিক্রিয়ায় ৬,০০০ ডলার হোটেল স্যুটে ছিলেন ট্রুডো

রানীর অন্ত্যেষ্টিক্রিয়ায় ৬,০০০ ডলার হোটেল স্যুটে ছিলেন ট্রুডো
এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বলা হয়েছে অন্ত্যেষ্টিক্রিয়ার আগে হোটেল ভাড়া অস্বাভাবিক বেড়ে যায় ৫০০ এর মতো রাষ্ট্রপ্রধান লন্ডনে পা ফেলায় অনেক হোটেল আগেই ভাড়া হয়ে যায়

রানী এলিজাবেথের অন্ত্যেস্টিক্রিয়ায় অংশ নিতে লন্ডনে গেলে প্রতি রাতে ৬ হাজার ডলার ভাড়ার একটি হোটেল স্যুটে অবস্থান করেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগোয়ার ট্রুডো। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

তথ্য অধিকার আইনে নথি পাওয়ার পর গণমাধ্যম গত হেমন্তে ৪ লাখ ডলারের এই ভ্রমণ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে গণমাধ্যমগুলো। এর পরিপ্রেক্ষিতে কোরিন্থিয়া লন্ডন হোটেলে প্রধানমন্ত্রীর ওই অবস্থান করা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। তবে কেন তারা এত ব্যয়বহুল রিভার স্যুটে অবস্থান করেছেন? ট্রুডোর কার্যালয় ও গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডাকে এই প্রশ্ন করা হলেও তাদের পক্ষ থেকে কোনো উত্তর দেওয়া হয়নি।

- Advertisement -

গভর্নমেন্ট অপারেশন্স কমিটির বিরোধীদলীয় এমপিরা গত মাসে ওই সফরের সব রশিদ ও এ সংক্রান্ত ইনভয়েসের কপি চান। রানীর মৃত্যুর একদিন পর ৯ সেপ্টেম্বর কক্ষটি বুক করা হয়। ১৫ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত কক্ষটি বুক করা হয়।
এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বলা হয়েছে, অন্ত্যেষ্টিক্রিয়ার আগে হোটেল ভাড়া অস্বাভাবিক বেড়ে যায়। ৫০০ এর মতো রাষ্ট্রপ্রধান লন্ডনে পা ফেলায় অনেক হোটেল আগেই ভাড়া হয়ে যায়।

হোটেলটির ওয়েবসাইটে বর্তমানে রাতপ্রতি প্রতিটি স্যুটের ভাড়া দেখানো হচ্ছে ৫ হাজার ১৫৪ ব্রিটিশ পাউন্ড। এ হিসাবে সেপ্টেম্বরে সরকারের কাছ থেকে ৪ হাজার ৮০০ ডলার বেশি নেওয়া হয়েছিল। আগামী মাসে প্রতি রাতে রিভার স্যুটের ভাড়া দাঁড়াবে বর্তমান বিনিময় মূল্যে ৮ হাজার ডলার।

তথ্য অধিকার আইনে পাওয়া নথি অনুযায়ী, তিন শয়নকক্ষের একটি স্যুট ভাড়া নেওয়া হয়েছিল। কিন্তু সেখানে ছিলেন কেবল প্রধানমন্ত্রী ও তার স্ত্রী। কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভর গত নভেম্বরে প্রধানমন্ত্রীর অবস্থান করা স্যুটের ব্যাপারে হাউস অব কমন্সে প্রশ্ন করলেও জাস্টিন ট্রুডো তার উত্তর দেননি।

- Advertisement -

Related Articles

Latest Articles