9.7 C
Toronto
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

মেয়র পদে দাঁড়াচ্ছেন বাইলাও

মেয়র পদে দাঁড়াচ্ছেন বাইলাও
সাবেক কাউন্সিলর আনা বাইলাও টরন্টোর মেয়র নির্বাচনে অংশ নেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন

সাবেক কাউন্সিলর আনা বাইলাও টরন্টোর মেয়র নির্বাচনে অংশ নেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন। এর মধ্য দিয়ে জমে উঠেছে চরন্টোর আসন্ন মেয়র নির্বাচন। মেয়র নির্বাচনে অংম নেওয়ার কথা শুক্রবার সিপি২৪কে নিশ্চিত করেছেন বাইলাও।
জন টরি মেয়র পদ থেকে ইস্তফা দেওয়ার পর এই পদের জন্য বাইলাওকে সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হিসেবে বলা হচ্ছিল। দুই সপ্তাহ আগে সি২ি৪কে তিনি বলেছিলেন, মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার কথা তিনি ভাবছেন। আমি এই শহরকে ভালোবাসি এবং আমার বাবা-মা এই্ শহরে আমাকে বড় করেছেন ও আজও আমি এই শহরকে আমার বাড়ি বলতে পারায় আমি কৃতজ্ঞ। আমি যখন আসি তখন নিরাপত্তা ও সম্ভাবনার একটা বোধ আমার মধ্যে কাজ করে। এগুলোই সম্ভবত আমি যে এখানকার সেই বোধ আমার মধ্যে জাগিয়ে দেয়। অনেকেই এভাবে বিষয়টি ভাবে না। লোকজন মনে করে সেবাগুলো তারা পাচ্ছে না।

উদাহরণ হিসেবে টিটিসির কথা উল্লেখ করেন তিনি। বাইলাও বলেন, টিটিসির ওপর আমাদের আস্থা ফিরিয়ে আনতে হবে। লোকজনকে যেনো বাসের জন্য আধা ঘণ্টা ধরে অপেক্ষায় থাকতে না হয় সেটা নিশ্চিত করতে হবে। প্রদেশের কাছ থেকে টরন্টো যাতে ন্যায্য হিস্যা পায় সেটা নিশ্চিত করা তার আরেকটি অগ্রাধিকার।

- Advertisement -

তিনি বলেন, টরন্টোতে ২ লাখ ৮০ হাজার নতুন বাড়ি নির্মাণের লক্ষ্য অর্জনে প্রদেশের সঙ্গে কাজ করতে চাই। একাধিক সম্ভাব্য মেয়র প্রার্থী থাকলেও প্রতিযোগিতা নিয়ে আমি উদ্বিগ্ন নই।

প্রার্থীতা ঘোষণার মধ্য দিয়ে একটি বিরতি শেষে রাজনীতিতে তার প্রবেশ ঘটলো। পুনরায় নির্বাচন না করার ইচ্ছা পোষণ করে গত বছর সিটি হল থেকে বিদায় নেন তিনি। ২০১০ সালে প্রথমবার নির্বাচিত হওয়ার পর থেকে ড্যাভেনপোর্টের বাসিন্দাদের প্রতিনিধিত্ব করেন বাইলাও।

১২ বছরের দায়িত্বকালে বাইলাও নগরীর আবাসন পরামর্শক ছিলেন এবং ডেপুটি মেয়র হিসেবেও দায়িত্ব পালন করেন। জন টরি মেয়র থাকাকালে বাইলাও তার গুরুত্বপূর্ণ সহযোগী ছিলেন।

বাইলাওর আগে তারই সাবেক সহকর্মী ও কাউন্সিলর জিওর্জিও মামোলিটি মেয়র পদে নির্বাচনের কথা বুধবার ঘোষণা করেন। গত নির্বাচনে দ্বিতীয় হওয়া আরবানিস্ট জিল পেনালোসাও আবারও নির্বাচনে অংশ নেবেন বলে জানিয়েছেন। অন্য সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন স্কারবোরোর এমপিপি মিটজি হান্টার, টরন্টোর সাবেক পুলিশ প্রধান মার্ক সন্ডারস এবং বর্তমান কাউন্সিলর ব্র্যাড ব্র্যাডফোর্থ ও জশ ম্যাটলো।

- Advertisement -

Related Articles

Latest Articles