15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

আহত সেনাসদস্যদের জন্য বেসরকারি চাকরি সুরক্ষিত করতে আইন

আহত সেনাসদস্যদের জন্য বেসরকারি চাকরি সুরক্ষিত করতে আইন
আহত সেনাসদস্যরা যাতে শারীরিক ও মানসিকভাবে সুস্থ্য হওয়ার বেসরকারি চাকরিতে ফিরতে পারেন সেজন্য আইন প্রস্তাব করতে যাচ্ছেন অন্টারিও সরকার শ্রমমন্ত্রী মন্টি ম্যাকনটনের শুক্রবার এই ঘোষণা দেওয়ার কথা

আহত সেনাসদস্যরা যাতে শারীরিক ও মানসিকভাবে সুস্থ্য হওয়ার বেসরকারি চাকরিতে ফিরতে পারেন সেজন্য আইন প্রস্তাব করতে যাচ্ছেন অন্টারিও সরকার। শ্রমমন্ত্রী মন্টি ম্যাকনটনের শুক্রবার এই ঘোষণা দেওয়ার কথা। এ সময় তার পাশে থাকার কথা সাবেক জেনারেল রিক হিলারের।

সিটিভি নিউজ টরন্টোর সঙ্গে আলাপকালে ম্যাকনটন বলেন, এই আইনের উদ্দেশ্য হচ্ছে নিয়োগদাতাদের এই বার্তা দেওয়া যে, এই চাকরিগুলো সেইসব মিলিটারি রিজার্ভিস্টদের জন্য সুরক্ষিত যাদেরকে বিদেশে মোতায়েন করা হয় অথবা প্রাকৃতিক দূর্যোগে উদ্ধার কাযক্রম পরিচালনা করেন। সশস্ত্র বাহিনীর পোশাকে সেবা দিয়ে থাকেন যেসব নারী ও পুরুষ তারা নায়ক। তারা বিভিন্ন দেশের স্বাধীনতা রক্ষা করেন এবং অন্টারিওসহ সারাদেশে প্রাকৃতিক দুর্যোগে সাড়া দিয়ে থাকেন। তাই তাদের চাকরির নিশ্চয়তা দিতে নতুন একটি আইন প্রস্তাব করতে যাওয়ায় আমি আনন্দিত।

- Advertisement -

কর্মকর্তারা বলছেন, আফগানিস্তানে যে ৪০ হাজার সৈন্য মোতায়েন করা হয়েছিল তাদের প্রতি সাতজনের মধ্যে একজন মানসিক সমস্যা তৈরি হয়েছে। আমাদের মিলিটারি রিজার্ভিস্টদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য ডাশ রাখা সত্যিই খুব গুরুত্বপূর্ণ।
এছাড়া রিজার্ভিস্টরা যাতে বন্যা, তুষারঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগের সময় স্থানীয়ভাবে অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করতে

সেজন্য অন্টারিও সরকার একটি নীতিমালাও প্রস্তাব করতে যাচ্ছে। এটা তাদের চাকরির সুরক্ষা দেবে বলে জানান ম্যাকনটন। তিনি বলেন, তাদের যদি চাকরি থাকে তাহলে প্রথম দিন থেকেই তারা সুরক্ষিত।

কর্মকর্তারা বলছেন, কানাডিয়ান সশস্ত্র বাহিনীতে এক লাখের মতো পদ খালি আছে।

- Advertisement -

Related Articles

Latest Articles