24.5 C
Toronto
শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

ভিডিও কলে নারীদের নগ্ন হয়ে কথা বলতে বাধ্য করতো মাসুম

ভিডিও কলে নারীদের নগ্ন হয়ে কথা বলতে বাধ্য করতো মাসুম
আল মাসুম

দেশের বিভিন্ন প্রান্তের নারীদের ব্যক্তিগত তথ্য, ছবি সংগ্রহ করে ভুয়া ফেসবুক আইডি খুলে ব্ল্যাকমেল করার অভিযোগে আল-মাসুম (৩০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে চট্টগ্রাম নগরের ইপিজেড থানাধীন নিউমুরিং তক্তারপুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। এ সময় তার কাছ থেকে তিনটি মোবাইল জব্দ করা হয়।

- Advertisement -

প্রায় সাত-আট মাস ধরে নারীদের ব্যক্তিগত ছবি ও তথ্য নিয়ে তাদেরকে সামাজিকভাবে হেনস্তা এবং ব্ল্যাকমেল করে আসছিলেন বিকৃত রুচির এই যুবক। অর্ধ শত ভুক্তভোগী নারীর অভিযোগ পেয়ে অবশেষে প্রযুক্তির সহায়তায় তাকে শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ হেডকোয়ার্টার সাইবার সাপোর্ট ফর উইম্যান পেজ।

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তা (এডিসি) আসিফ মহিউদ্দিন জানান, অভিযুক্ত আল-মাসুম নিজের মুঠোফোন ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের থাকা নারীদের (বিশেষ করে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী) ফেসবুক আইডি থেকে ব্যক্তিগত ছবি, তথ্য সংগ্রহ করতেন। এরপর নিজে ভুয়া ফেসবুক আইডি খুলে আপত্তিকর ক্যাপশন দিয়ে পোস্ট করতেন।

তিনি জানান, টার্গেট করা নারী বা শিক্ষার্থীর মেসেঞ্জারে সেসব ছবি পাঠিয়ে ভুক্তভোগীকে নগ্ন হয়ে ভিডিও কলে কথা বলতে বাধ্য করতেন তিনি। তার বিকৃত রুচির কর্মকাণ্ডের ফাঁদে পড়ে অনেক নারী তার দ্বারা হেনস্থার শিকার হয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল-মাসুম তার অপরাধের দায় স্বীকার করেছে। তাকে নগরের ইপিজেড থানায় হস্তান্তর করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles