4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

‘স্বামী গেলে যাক, মোবাইলের সঙ্গ ছাড়া চলবে না’

‘স্বামী গেলে যাক, মোবাইলের সঙ্গ ছাড়া চলবে না’
প্রতীকী ছবি সংগৃহীত

স্মার্টফোনের বদৌলতে এখন সারা বিশ্বই যেন চলে এসেছে হাতের মুঠোয়। তবে প্রযুক্তির আর্শীবাদের মতো রয়েছে অভিশাপও। অনেকের কাছে মোবাইল ফোন এতটাই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে যে, তা তাদের প্রিয়জনের সঙ্গে সম্পর্ককেও প্রভাবিত করছে। তেমনই স্মার্টফোনের জন্য এবার এক দম্পতির মধ্যে দূরত্ব তৈরি হওয়ার এক ঘটনা সামনে এসেছে।

স্মার্টফোনের জাদুতে এখন আট থেকে আশি সবাই মগ্ন। এক যুবতীর অত্যাধিক মোবাইল ব্যবহারের জন্য অসন্তুষ্ট হন তার স্বামী। তবে তাতেও কোনো পরোয়া করেননি স্ত্রী বরং তার সাফাই, ‘স্বামী গেলে যাক, মোবাইলের সঙ্গ ছাড়া চলবে না।’

- Advertisement -

সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতের গাজিয়াবাদের লোনি এলাকায়। সেখানেই এক ব্যক্তি অভিযোগ করেন, তার স্বী সারাদিনই ফোন নিয়ে বসে থাকেন, ঘণ্টার পর ঘণ্টা কাটিয়ে দেন ফোনে কথা বলেই। দীর্ঘদিন এভাবে চলতে থাকায় ক্ষুব্ধ হন ওই যুবতীর স্বামী। তবে তাতেও স্ত্রীর আচরণে কোনো পরিবর্তন আসেনি।

স্বামীর অভিযোগ, তার স্ত্রী সারাদিনই বাড়ির ছোট-বড় সব বিষয় বোনকে ফোন করে বলতে থাকেন।

আরও পড়ুন: স্মার্টফোনে বেশি সময় নষ্ট হচ্ছে? নিয়ন্ত্রণ করবেন যেভাবে

তবে এসব কারণে সম্পর্ক ভাঙতে বসেছে দেখে ওই দম্পতি পারিবারিক কাউন্সেলিংয়ের দ্বারস্থ হন। কিন্তু সেখানেও ওই যুবতী অকপটে জানান, স্বামীর চেয়ে তার কাছে মোবাইলের সঙ্গই বেশি প্রিয়। মোবাইলের বিনিময়ে স্বামীকে ছেড়ে দেয়ার কথা কার্যত কাউন্সেলিংয়ে স্বীকার করেন তিনি।

জানা গেছে, কাউন্সেলর বোঝালেও ওই যুবতীর স্মার্টফোন আসক্তি এতই বেশি যে বিবাহিত সম্পর্ক বিসর্জন দিতেও রাজি সে। এদিকে সামাজিক মাধ্যমে খবরটি ছড়িয়ে পড়তেই এ নিয়ে নানা আলোচনা শুরু হয়েছে।

সূত্র: এই সময়

- Advertisement -

Related Articles

Latest Articles