6.3 C
Toronto
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

শিপিং কনটেইনারে মিললো চুরি যাওয়া ৬৪টি গাড়ি

শিপিং কনটেইনারে মিললো চুরি যাওয়া ৬৪টি গাড়ি
ফাইল ছবি

গ্রেটার টরন্টো এরিয়ার ড্রাইভওয়ে থেকে খোয়া যাওয়া বেশ কিছু গাড়ি ঘটনাস্থল থেকে অনেক দূরে মাল্টা আইল্যান্ড থেকে উদ্ধার করা হয়েছে।
ইয়র্ক রিজিয়নাল পুলিশ জানিয়েছে, ৩৫ লাখ ডলার মূল্যমানের চুরি যাওয়া ৬৪টি গাড়ি ভূমধ্যসাগরের দ্বীপ রাষ্ট্রটির শিপিং কনটেইনারে পাওয়া গেছে। গাড়িগুলো অবধৈভাবে বিক্রির চেষ্টা চলছিল। কানাডা বর্ডাির সার্ভিস এজেন্সি (সিবিএসএ) ও মাল্টা বন্দর কর্তৃপক্ষের সহায়তায় গাড়িগুলো ফিরিয়ে আনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, একটি গাড়ি চোর চক্রের সদস্যরা সবগুলো গাড়িই গ্রেটার টরন্টো এরিয়া থেকে চুরি করেছে বলে তদন্তকারীদের ধারণা। প্রজেক্ট ম্যাজেস্টিক নামে বছরব্যাপী এক তদন্তে চক্রটির সন্ধান পাওয়া গেছে।
তদন্তের অংশ হিসেবে ২০২১ সালের মার্চে মোট ১৮ জনকে গ্রেপ্তার করা হয়। সেই সময় পুলিশ ৪৫ লাখ ডলার মূল্যমানের চুরি যাওয়া ৭০টি গাড়িও উদ্ধার করে।

- Advertisement -

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানিয়েছে, সন্দেহভাজনরা গাড়ির প্রবেশাধিকার নিয়ে রিপ্রোগ্রামিং করে নতুন চাবি ব্যবহার করে এগুলো চালিয়ে অন্যত্র নিয়ে যায়। গাড়িগুলো সরাসরি রেলপথে মন্ট্রিয়লে নেওয়া হয়। এরপর গাড়িভর্তি কনটেইনারগুলো জাহাজে তোলা হয় এবং আফ্রিকা ও সংযুকবÍ আরব আমিরাতের ক্রেতাদের কাছে সরবরাহ করা হয়।
পুৃলিশ বলছে, গাড়ি চোর চক্রটি বেশিরভাগ ক্ষেত্রেই বিলাসবহুল গাড়ি চুরি করে থাকে। এর মধ্যে রয়েছে লেক্সাস, টয়োট এবং হোন্ডা স্পোর্ট ইউটিলিটি ভেহিকল।

মাল্টায় গাড়ি উদ্দারের ঘটনায় অতিরিক্ত কোনো অভিযোগ দায়ের করা হবে কিনা এখনো সে ব্যাপারে পরিস্কার করে কিছু জানা যায়নি। তদন্ত এখনো চলছে বলে জানিয়েছে পুলিশ।

- Advertisement -

Related Articles

Latest Articles