-0.8 C
Toronto
মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

মেইলবক্সে চুরির ঘটনায় গ্রেপ্তার ৩

মেইলবক্সে চুরির ঘটনায় গ্রেপ্তার ৩
<br >ফাইল ছবি

গ্রেটার টরন্টো এরিয়া ও দক্ষিণ অন্টারিওতে মেইলবক্সে চুরির ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে।

টরন্টো পুলিশ বলেছে, গত কয়েক মাসে চোরেরা কানাডা পোস্টের একাধিক মেইবক্স ভেঙে চেক, ক্রেডিট কার্ড, আইডেন্টিটি নথি এবং অন্যান্য মূল্যবান জিনিসপত্র চুরি করেছে।

- Advertisement -

গত বুধবার কর্মকর্তারা টরন্টোর একটি বাড়িতে তল্লাশি চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেন। মেইবক্স ভাঙা ও চুরির সঙ্গে তারা জড়িত থাকতে পারে বলে বিশ^াস কর্মকর্তাদের।

পুলিশ বলছে, সে সময় তারা বিপুল পরিমাণ চুরি যাওয়া মেইলও উদ্ধার করে। এর মধ্যে রয়েছে আর্থিক নথিপত্র, সরকারের ইস্যু করা আইডি এবং মেইবক্স ভাঙার কাজে ব্যবহৃত যন্ত্রপাতি। চুরি করা আর্থিক ও পরিচয় সনাক্তকারী নথিপত্র অপরাধীরা পরিচয় চুরি ও অন্যান্য প্রতারণামূলক কাজে ব্যবহার করে থাকে। একাধিক চুরির ঘটনা তদন্তে তাই কানাডা পোস্ট সিকিউরিটি আন্ড ইনভেস্টিগেশন সার্ভিসেসের পোস্টাল ইন্সপেক্টরদের সঙ্গে ফাইন্যান্সিয়াল ক্রাইমস মাস মার্কেটিং সেকশনের কর্মকর্তারা অংশ নিচ্ছেন।

অর্থ মন্ত্রণালয় ও কানাডিয়ান বর্ডার সার্ভিস এজেন্সিও তদন্তে সহায়তা করছে।

গেপ্তার তিন সন্দেহভাজন হলেন ৩২ বছর বয়সী ক্রিজটিয়ান আলগাকস, ৩৪ বছর বয়সী মিকলস বুদাই এব ৩১ বছর বয়সী জোলতান অরগানা। তাদের প্রত্যেকের বিরুদ্ধে মেইল চুরি, অপরাধের মাধ্যমে সম্পদ সংগ্রহের অভিযোগ আনা হয়েছে। ২৭ ফেব্রুয়ারি তাদের সবাইকে আদালতে উপস্থাপনের দিন ধার্য্য রয়েছে। এ ব্যাপারে কারো কাছে আর কোনো তথ্য থাকলে তা ৪১১৬-৮-৮-৭৩০০ নাম্বারে টরন্টো পুলিশকে জানানোর অনুরোধ জানানো হয়েছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles