6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

একদিনের ক্ষমতা পেলে যা করবেন সাকিব…

একদিনের ক্ষমতা পেলে যা করবেন সাকিব...

অনিল কাপুরকে দুটি কারণে মনে রাখা যায়। এক. তার সেই গোফ! আর দ্বিতীয় কারণটি- নায়ক সিনেমার জন্য। এই সিনেমা দেখেননি এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। যে সিনেমায় ২৪ ঘণ্টার জন্য দেশের দায়িত্ব নিয়ে সব বদলে দিয়েছিলেন। এমন আলাউদ্দিনের জাদুর চেরাগ পাওয়া কি সম্ভব? না আদৌ কোনো সম্ভাবনা নেই। সাকিবের অবশ্য এমন চেরাগের দরকার নেই। তার ইচ্ছা আছে অবশ্য।

- Advertisement -

বাংলাদেশ বা ঘরোয়া ক্রিকেট বদলে দিতে এমন একজন যদি আসেন তা হলে তিনি কি করবেন? ২৪ ঘণ্টায় কি সব বদলে দেওয়া যায়? বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান গালফ ওয়েল বাংলাদেশের একদিনের জন্য সিইও হন। সেখানে তাকে প্রশ্ন করা হয়- একদিনের জন্য বিপিএলের দায়িত্ব পেলে কী করবেন? তিনি হেসে বলেন, আপনারা নায়ক সিনেমা দেখেননি। সব কিছু করা সম্ভব। যে পারে সে একদিনেই পারে (রসিকতা করে)!

৬ জানুয়ারি শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট। সাত দল খেলবে এবার। বছরের প্রথম দিন থেকে বেশ অনুশীলন চলছে। রংপুর শুধু বসুন্ধরা কমপ্লেক্সে খেলছে। সেখানে তারা গতকাল একটি প্র্যাকটিস ম্যাচও খেলেছে। খুলনাকে কোনো পাত্তাই দেয়নি তারা। এবার কুমিল্লার সঙ্গে ভালো ফাইট দেবে রংপুর বোঝাই যাচ্ছে। তবে এবার বিপিএলের আর এক দিন বাকি। এখনো অনেক দলের তারকা ক্রিকেটার আসেননি। আবার এলেও কয়দিন খেলবে সে ব্যাপারেও সংশয় রয়েছে। সাকিব এ ব্যাপারেও সংশয় প্রকাশ করে জানান, এর চেয়ে আমাদের ঢাকা প্রিমিয়ার লিগ ভালো হয়! তারা বেশ সময় নিয়ে দল গঠন করে।’

ডিআরএস নেই। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সেই মান্ধাতার আমলের উইকেটে খেলা হবে। যেখানে সব ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের পিচ ব্যাটিংবান্ধব করা হচ্ছে। সেখানে মিরপুরে কোনো হেলদোল নেই। চট্টগ্রাম ও সিলেটের উইকেট নিয়ে এখন যা একটু আশা রয়েছে।

সাকিব মনে করেন, বাজেট সংকটের জন্য হয়তো ডিআরএস আনা হয়নি। আবার এটিও বলেছেন- সদিচ্ছা থাকাটাও জরুরি। শুধু তাই নয়; ডিআরএসের পাশাপাশি সাকিব দাবি করেন, তিন মাস আগে ড্রাফট হওয়া উচিত ছিল। টিমগুলোর ঠিক হওয়া উচিত ছিল দুই মাস আগে। সাকিব ছোট কিছু কথাতেই বিপিএলের বিশাল চিত্র ফুটিয়ে তুলেছেন। বিপিএল শুরুর আগে কেউ কোনো কিছু জানে না বলে দাবি করেন সাকিব। তার মানে প্রচারও তেমন জোরালো না সেটিও বুঝিয়ে দিলেন। পিচ, প্রযুক্তি, ক্রিকেটার ও তারকা সামঞ্জস্য করা যায়নি এখনো। এমন বিপিএলে মানুষের আগ্রহের আগে বোঝা উচিত- আমরা কী পাব? আগের বিপিএলগুলো থেকে কয়জন ক্রিকেটার উঠে এসেছেন। আর এ বিপিএলে কয়জন ক্রিকেটার উঠে আসবেন। আর্থিক লাভের আগে জরুরি নতুন নতুন ক্রিকেটারের উঠে আসা।

বিপিএলে একদিনের জন্য সিইও হলে সাকিব সব বদলে দেবেন! এমন কথা তিনি দিয়েই বসেছেন! তবে এক বা দুই মাস সময় চেয়েছেন। একটু লজ্জাও পেয়েছেন শুনে। তবে আত্মবিশ্বাসের সঙ্গে বলেছেন, ‘আমার বেশি সময় লাগবে না। এক বা দুই মাস লাগবে। দুই মাসও লাগবে না। নায়ক মুভি দেখছেন না? যে পারে সে একদিনেই সব করতে পারে!’ সাকিব এ মৌসুম থেকে সিইও হলে যা যা করবেন সেটিও বলেছেন। তিনি বলেন, ‘পুরা সব কিছু বাদ দিয়ে নতুন করে সব হবে। আবার ড্রাফট হবে, অকশন হবে, ফ্রি টাইমে বিপিএল হবে, আধুনিক টেকনোলজি থাকবে, ব্রডকাস্ট ভালো থাকবে এবং হোম অ্যান্ড অ্যাওয়েতে ম্যাচ হবে।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles