-2.2 C
Toronto
সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

হাইওয়ে নিয়ে নতুন বিতর্ক

হাইওয়ে নিয়ে নতুন বিতর্ক
পরিবহন মন্ত্রী ক্যারোলিন মুলরোনি

অন্টারিও তার নিজস্ব বিশেষজ্ঞদের উপেক্ষা করেছিল যখন এটি হাইওয়ে ৪১৩ এবং ব্র্যাডফোর্ড বাইপাস সহ আটটি হাইওয়ে নির্মাণকে অগ্রাধিকার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, বুধবার অডিটর জেনারেল বলেছেন।

দুটি হাইওয়েই ছিল বসন্তে প্রিমিয়ার ডগ ফোর্ডের পুনঃনির্বাচনের প্রচারের মূল তক্তা।

- Advertisement -

বনি লাইসিক তার বার্ষিক প্রতিবেদনে বলেছেন যে পরিবহন মন্ত্রী মন্ত্রককে ছয়টি উচ্চ-অগ্রাধিকারভুক্ত মহাসড়কের কাজ স্থগিত করার নির্দেশ দিয়েছেন যা আগে ট্রেজারি বোর্ড দ্বারা অনুমোদিত হয়েছিল।

পরিবহন মন্ত্রী ক্যারোলিন মুলরোনির একজন মুখপাত্র বলেছেন যে যদিও কিছু প্রকল্প পিছিয়ে নেওয়া হয়েছিলো, তবে সেগুলিকে পরবর্তীতে সমাপ্তির জন্য অনুমোদন দেওয়া হয়েছিল কয়েকটি ছাড়া।

অডিটর জেনারেল আরও খুঁজে পেয়েছেন যে প্রদেশ যখন সেই খরচগুলি পুনরুদ্ধার করার আগে হাইওয়ে ৪১২ এবং হাইওয়ে ৪১৮ থেকে ফি সরিয়ে দেয় তখন মন্ত্রকের কাছে টোলিং কৌশল ছিল না।

ফোর্ড নির্বাচনের এক মাস আগে এপ্রিলে সেই টোলগুলি অপসারণের ঘোষণা করেছিল।

লাইসিক আরও দেখেছেন যে লাইসেন্স প্লেট স্টিকার অপসারণের ব্যবসায়িক মামলা, যা প্রদেশ ফেব্রুয়ারিতে ঘোষণা করেছিল, সময়মতো ট্রেজারি বোর্ডকে সরবরাহ করা হয়নি এবং সিদ্ধান্ত নেওয়ার জন্য পর্যাপ্ত তথ্য ছিল না।
তিনি দেখতে পান যে মন্ত্রণালয় টোল অপসারণের সিদ্ধান্তের বিষয়ে ট্রেজারি বোর্ডকে অপর্যাপ্ত তথ্য সরবরাহ করেছে।

ব্র্যাডফোর্ড বাইপাস বর্তমানে একটি পরিবেশগত পর্যালোচনার মধ্য দিয়ে চলছে এবং অনুমান করা হয়েছে $২ থেকে $৪ বিলিয়ন খরচ হবে, যখন টরন্টো এলাকায় হাইওয়ে ৪১৩ এর খরচ হবে $৪ বিলিয়নের বেশি।

 

- Advertisement -

Related Articles

Latest Articles