0.3 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

টরন্টোকে স্বয়ংসম্পূর্ণ করার প্রতিশ্রুতি অন্টারিওর

টরন্টোকে স্বয়ংসম্পূর্ণ করার প্রতিশ্রুতি অন্টারিওর
টরন্টোর মেয়র জন টোরি

অন্টারিও টরন্টোকে “সম্পূর্ণ” করার প্রতিশ্রুতি দিয়েছে। তবে যদি একটি নতুন প্রাদেশিক আইনের কারণে শহরটি আবাসন পরিকাঠামো এবং পরিষেবাগুলিতে অর্থায়ন করতে না পারে, সেক্ষেত্রে অফারটি অন্যান্য পৌরসভাগুলিতে প্রসারিত করা যায় কিনা সে বিষয়টি এখনো স্পষ্ট নয়।

মিউনিসিপ্যাল অ্যাফেয়ার্স এবং হাউজিং মন্ত্রী স্টিভ ক্লার্ক টরন্টোর মেয়র জন টোরিকে বুধবার লিখেছিলেন যে প্রদেশটি রিজার্ভ তহবিল এবং হাউজিং ডেভেলপাররা যে ফি দেয় তার উপর দৃষ্টি নিবদ্ধ করে মিউনিসিপ্যাল ফাইনান্সের তৃতীয় পক্ষের অডিট শুরু করেছে।

- Advertisement -

সরকার যদিও এখনও চিহ্নিত করতে পারে নি কোন পৌরসভাগুলি নিরীক্ষার অধীন হবে, তবে একটি তালিকা নিয়ে আসার জন্য অ্যাসোসিয়েশন এবং অন্টারিও বিগ সিটি মেয়রদের সাথে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছে৷ ক্লার্ক টরন্টোর মেয়র জন টোরিকে একটি অডিট করার প্রতিশ্রুতি দিয়ে এবং শহরটিকে সম্পূর্ণ রাখার প্রতিশ্রুতি দিয়ে আলাদাভাবে লিখেছিলেন।

অ্যাসোসিয়েশনের সভাপতি কলিন বেস্ট বলেছেন ক্লার্কের প্রতিশ্রুতিকে স্বাগত জানাচ্ছি এবং এটি একটি অত্যন্ত ইতিবাচক উন্নয়ন।

সোমবার পাস করা বিলটি কিছু অংশে সাশ্রয়ী মূল্যের আবাসনের মতো নির্দিষ্ট বিল্ডে ডেভেলপারদের প্রদান করা ফিতে ফ্রিজ, হ্রাস এবং ছাড় দেবে।

এই ফিগুলো পৌরসভাগুলিতে যায় এবং তারপরে নতুন বাড়িগুলিকে সাহায্য করার জন্যে পরিষেবাগুলির জন্য অর্থ প্রদানের জন্য ব্যবহার করা হয়।

গত মাসে যখন এটি বিলটি উত্থাপন করেছিল, তখন সরকার ২৯টি পৌরসভাকে চিহ্নিত করেছিল যেখানে ১০ বছরে ১.৫ মিলিয়ন নতুন বাড়ি তৈরির লক্ষ্যে পৌঁছানোর জন্য বেশিরভাগ নতুন আবাসন তৈরি করতে হবে। অন্টারিওকে তাদের প্রতিশ্রুতি বিকাশে আরো কাজ করতে হবে, কিভাবে তারা তাদের নির্ধারিত লক্ষ্য পূরণ করবে তা নিয়ে ভাবতে হবে। উদাহরণস্বরূপ, টরন্টোতে ২৮৫,০০০ নতুন বাড়ির প্রয়োজন হবে।

ক্লার্ক বলেছেন যে ২০১০ সাল থেকে, টরন্টোতে নতুন বাড়ি ক্রেতাদের উপর পৌরসভার ফি এবং কর প্রায় ৬০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ক্লার্ক টোরিকে আরও জানান যে অন্টারিও এই বছরের জন্য শহরের অপারেটিং ঘাটতির এক-তৃতীয়াংশ পূরণ করবে, যা আনুমানিক প্রায় $৭০৩ মিলিয়ন।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles