0.3 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

অন্টারিওরতে নতুন হাউজিং বিল প্রকাশ

অন্টারিওরতে নতুন হাউজিং বিল প্রকাশ
মিউনিসিপ্যাল অ্যাফেয়ার্স এবং হাউজিং মন্ত্রী স্টিভ ক্লার্ক

ডগ ফোর্ড সরকার একটি হাউজিং বিল পাস করেছে যেখানে বলা হয়েছে যে বিলটি আগামী দশকে প্রদেশে ১.৫ মিলিয়ন নতুন বাড়ি তৈরির পথ প্রশস্ত করতে সাহায্য করবে৷

মিউনিসিপ্যাল অ্যাফেয়ার্স এবং হাউজিং মন্ত্রী স্টিভ ক্লার্ক বলেছেন যে আবাসন লক্ষ্য গুরুত্বপূর্ণ কারণ কানাডা নতুন উচ্চ অভিবাসন লক্ষ্যগুলি গ্রহণ করেছ। এটি একটি চ্যালেঞ্জ হবে তাই এটির জন্য বিল-২৩ এর মতো সাহসী এবং রূপান্তরমূলক আইন প্রয়োজন এবং জিটিএ গ্রিনবেল্টের অংশগুলিও খোলার প্রয়োজন নতুন বাড়ি নির্মাণের জন্য।

- Advertisement -

কানাডিয়ান জাতীয় ফুটবল দলের জন্য ফিফা বিশ্বকাপে ডেরেক ভ্যান ডাইস্ট সমস্ত অ্যাকশন কভার করার জন্য রয়েছেন। পুরো টুর্নামেন্ট জুড়ে প্রতিদিন আপনার ইনবক্সে বিশেষজ্ঞের মতামত এবং বিশ্লেষণ আশা করুন।
ফর্মের শীর্ষে

বিল ২৩-এর সমালোচকরা, আরও দ্রুত বাড়ি তৈরী করার জন্য আইন প্রস্তাব করেন, এবং যুক্তি দেন যে এই আইন সম্পত্তি কর বাড়িয়ে দেবে, কনডো রূপান্তর থেকে ভাড়াটেদের সুরক্ষা শেষ করবে এবং প্রয়োজনীয় সাশ্রয়ী মূল্যের আবাসন তৈরি না করেই হেরিটেজ বিল্ডিংগুলিকে ধ্বংসের মুখে ফেলবে৷

অনেক পৌরসভা সতর্ক করেছে যে নতুন আবাসন নির্মাণে ডেভেলপার ফি আনুমানিক $১ বিলিয়ন বা তার বেশি কমানো প্রয়োজন, যেগুলো প্রয়োজনীয় পরিকাঠামো উন্নয়নে, যেমন নর্দমা এবং রাস্তা, সম্পত্তি করদাতাদের বিলগুলিতে স্থানান্তরিত করবে।

উদারপন্থী নেতা জন ফ্রেজার, বিল-২৩ পাশ করার জন্য পিসি এমপিপিদের প্রতিক্রিয়ার বিষয়ে মন্তব্য করে বলেছেন, “আমি কখনই ভাবিনি যে আমি এমন দিন দেখতে পাব যে একটি রক্ষণশীল সরকার জনগণের ট্যাক্স বাড়ানোর জন্য স্থায়ীভাবে অভিনন্দন জানানোর ব্যবস্থা করেছে।”

টরন্টো কাউন্সিল, যেটি গত সপ্তাহে বিল ২৩-এর সংশোধনের জন্য সর্বসম্মতভাবে ভোট দিয়েছে, তার কর্মীদের কাছ থেকে শুনেছে যে শহরটি সাশ্রয়ী মূল্যের আবাসন প্রকল্পের অর্থায়নের জন্য কিছু অংশে ডেভেলপার এবং কমিউনিটি চার্জে বছরে ২৩০ মিলিয়ন ডলার হারাবে।

অন্টারিও জুড়ে মিউনিসিপ্যালিটিগুলি প্রাদেশিক সরকারকে তাদের হারিয়ে যাওয়া ডেভেলপার ফি কভার করতে সাহায্য করার জন্য বলছে, ক্লার্ক বলেছেন যে তিনি আশাবাদী যে $৪ বিলিয়ন ফেডারেল হাউজিং অ্যাক্সিলারেটর ফান্ড এই উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে।

ফোর্ড সরকার ক্রমবর্ধমান ৯০৫ জনগোষ্ঠীর কাছাকাছি অবস্থিত গ্রিনবেল্টের প্রায় ৭,৪০০ একর জমি নিয়ে যাওয়ার এবং কমপক্ষে ৯,৪০০ একর যোগ করে এটি প্রতিস্থাপন করার পরিকল্পনা করেছে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles