4.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

১৫ হাজার টাকায় নোরার ১ মিনিটের নাচ, দর্শক বলছেন ‘প্রতারণা’

১৫ হাজার টাকায় নোরার ১ মিনিটের নাচ, দর্শক বলছেন 'প্রতারণা'
নোরা ফাতেহি

শুক্রবার উইমেন লিডারশিপ কর্পোরেশন আয়োজিত ‘গ্লোবাল এচিভার অ্যাওয়ার্ড-২০২২’-এ অংশ নিতে ঢাকায় আসেন বলিউডের আইটেম গার্ল নোরা ফাতেহি। কিন্তু ঢাকার দর্শকদের মন ভরাতে পারেননি তিনি। ১৫ হাজার টাকায় টিকিট কিনে মাত্র ১৫ মিনিট নোরার স্টেজ পারফর্ম দেখার সুযোগ হয়েছে। এটা প্রতারণা বলে মন্তব্য করছেন দর্শকরা।

এক দর্শক বলেন, নোরা জাস্ট এলেন, টিকটকের মতো ১ মিনিট নাচলেন। দু-চারটা কথা বলে পুরস্কার দিয়ে চলে গেলেন। মাত্র দুই মিনিটের জন্য আসলেন। আমরা আর কিছুই দেখতে পাইনি

- Advertisement -

পাঁচ শর্তে ঢাকায় নোরা ফাতেহিতে আসার অনুমতি দিয়েছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। অনুমতিপত্রে ‘ক’ নম্বর শর্তে বলা হয়, ‘ভারতীয় অভিনেত্রী নোরা ফতেহিকে ১৮ নভেম্বর এক দিন (যাতায়াত সময় ব্যতীত) বাংলাদেশে আগমন/অবস্থান করে ডকুমেন্টারি শুটিংয়ের কাজে অংশগ্রহণ করতে হবে। বর্ণিত সময়ের মধ্যে তিনি অন্য কোনো কাজে বা অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন না।’

এসব শর্ত মেনে নিয়েই ‘উইমেন লিডারশীপ কর্পোরেশন’শুক্রবার ঢাকায় নিয়ে আসে বলিউডের এই সুন্দরীকে। যদিও নোরা ঢাকায় আসার আগেই প্রতিষ্ঠানটিরে নামে শর্ত ভঙ্গের অভিযোগ উঠে। নোরার আয়োজনের জন্য ১৫ হাজার,১০ হাজার ও ৫ হাজার করে টিকিট বিক্রি করে প্রতিষ্ঠানটি।

শুক্রবার নোরা যখন মঞ্চে উঠেন তখন দর্শক সারি থেকে “নোরা” “নোরা” চিৎকার উঠলেও আগ্রহী দর্শকদের উদ্দেশে শুধু উড়ন্ত চুমু ছুঁড়েছেন তিনি। গানের তালে তালে মঞ্চে উপস্থিত হলেও নাচের কোনো পরিবেশনায় অংশ নেননি। শুধু অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অংশেই সীমাবদ্ধ থাকেন।

অনুষ্ঠান শেষে ভিআইপি টিকেটধারী এক দর্শক গণমাধ্যমকে বলেন, ‘ভিআইপি কাস্টমার হিসেবে যে সম্মান প্রাপ্য, তার কিছুই পাইনি। আমাদের কোনো সম্মানই দেখানো হয়নি। নোরা জাস্ট এলেন, টিকটকের মতো ১৫ সেকেন্ড নাচলেন। দু-চারটা কথা বলে পুরস্কার দিয়ে চলে গেলেন। তাকে দেখে খুবই ক্লান্ত লাগছিল। মনে হচ্ছিল তার ইচ্ছার বিরুদ্ধে আনা হয়েছে।

মৌসুমী আক্তার নিঝুম নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, “দেখে মনে হলো শুধু আসার জন্য তাকে টাকা দেওয়া হয়েছে, নাচার জন্য দেওয়া হয় নাই “

এদিকে দর্শকদের সঙ্গে এমন প্রতারণা নিয়ে আয়োজক প্রতিষ্ঠানের একজন নাম প্রকাশ না করার শর্তে জানান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে আমাদের অনুমতি দেওয়ার সময়ই বলা হয়েছিল, শুধু তথ্যচিত্রের শুটিং হবে; কোনো পরিবেশনায় অংশ নিতে পারবেন না নোরা। প্রশাসনের পক্ষ থেকে আমাদের বলা হয়েছিল, নোরা যেন না নাচে। যে পাঁচ সেকেন্ড পারফর্ম করেছেন, সেটা নিয়েও প্রশ্নের মুখে পড়তে হয়েছে আমাদের।

নোরা ফাতেহিকে ঢাকার আনার এই আয়োজনটি ছিল ওমেন্স লিডারশিপ কর্পোরেশনের, যার প্রতিষ্ঠাতা ইশরাত জাহান মারিয়া (মারিয়া মৃত্তিকা স্বর্ণা)।

দর্শকদের নেতিবাচক অভিব্যক্তির বিষয়ে তিনি বলেন, “নোরার পারফর্ম করার পারমিশন ছিল না। তাছাড়া তিনি সাত ঘণ্টা জার্নি করে এসেছেন। অনেক ক্লান্ত ছিলেন। এ অবস্থায় কিছু বলার ছিল না।”

- Advertisement -

Related Articles

Latest Articles