6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

ফ্লু মহামারীতে প্রবেশ করছে কানাডা, সবাইকে সতর্ক থাকার নির্দেশ

ফ্লু মহামারীতে প্রবেশ করছে কানাডা, সবাইকে সতর্ক থাকার নির্দেশ
টরন্টো মেট্রোপলিটন ইউনিভার্সিটির এপিডেমিওলজির অধ্যাপক ড. টিমোথি স্লি

ফ্লু টেস্টের পজিটিভিটির হার এক সপ্তাহের মধ্যে প্রায় দ্বিগুণ হবার পরে জাতীয় জনস্বাস্থ্য সংস্থা মঙ্গলবার বলেছে, কানাডা একটি ফ্লু মহামারীতে প্রবেশ করেছে।

কানাডার পাবলিক হেলথ এজেন্সি তার ফ্লুওয়াচ রিপোর্টে বলেছে যে গত সপ্তাহে ৬.৩ শতাংশের তুলনায় ৩০ অক্টোবর থেকে ৫
নভেম্বরে এই হার বেড়ে ১১.৭ শতাংশে পৌঁছেছে৷

- Advertisement -

টরন্টো মেট্রোপলিটন ইউনিভার্সিটির এপিডেমিওলজির অধ্যাপক ড. টিমোথি স্লি বলেছেন, ফ্লু মৌসুম স্বাভাবিক সময়ের চেয়ে আগে শুরু হয়েছিল এবং কেস দ্রুত বেড়েছে কারণ সাধারণ ঠান্ডা ভাইরাসের বিরুদ্ধে প্রাকৃতিক প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দিয়েছে।

স্লি বলেন, ফ্লু আক্রান্তের আরো সংখ্যা বাড়বে বলে আশা করা হচ্ছে।

সংস্থাটি আরো বলেছে যে মাসের প্রথম সপ্তাহে ১৩টি নিশ্চিত ইনফ্লুয়েঞ্জার প্রাদুর্ভাব ছিল, যার মধ্যে নয়টি লংটার্ম কেয়ার হোম এবং একটি স্কুল বা ডে কেয়ারে রয়েছে।

কানাডার স্বাস্থ্য-পরিচর্যা ব্যবস্থা শ্বাসযন্ত্রের ভাইরাসের তিনটি হুমকির সাথে মোকাবিলা করছে; যেমন: কোভিড-১৯, ইনফ্লুয়েঞ্জা এবং আরএসভি।

স্লি বলেন, যদি হাসপাতালগুলোতে রোগীদের ভিড় অব্যাহত থাকে, তাহলে সমস্ত সার্জারি বাতিল হবে এবং ক্যান্সার এবং হৃদরোগের মতো অন্যান্য স্বাস্থ্যের অবস্থা নির্ণয় করতে বিলম্ব হবে।

স্লি বলেছিলেন যে প্রত্যেকেরই কোভিড-১৯ এবং ইনফ্লুয়েঞ্জার বিরুদ্ধে টিকা নেওয়া উচিত এবং মল, সাবওয়ে, বাস এবং ক্লাসরুমের মতো ইনডোর পাবলিক স্পেসগুলিতে মাস্ক পরা উচিত।

 

- Advertisement -

Related Articles

Latest Articles