4.5 C
Toronto
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

রজার্স-‘শ এর দ্বন্দ্ব

রজার্স-'শ এর দ্বন্দ্ব
ফাইল ছবি

রজার্স কমিউনিকেশনস ইনকর্পোরেটেড বুধবার আনুমানিক ত্রৈমাসিক রাজস্ব হারায় কারণ ওয়্যারলেস ক্যারিয়ার উচ্চ রোমিং চার্জ এবং দামী পরিকল্পনার চাহিদা থেকে উপকৃত হয়েছে এবং এর মিডিয়া ব্যবসা লাইভ স্পোর্টিং ইভেন্টগুলিতে প্রত্যাবর্তন থেকে একটি দারুণ সাড়া পেয়েছে।

কানাডায় কয়েক দশকের উচ্চ মুদ্রাস্ফীতি সত্ত্বেও কোম্পানিটি তৃতীয় ত্রৈমাসিকে ১৬৪,০০০ ডলারের মত মাসিক বিল পরিশোধকারী ওয়্যারলেস ফোন গ্রাহকদের যোগ করেছে, যা তার 5G পরিষেবাগুলির জন্য শক্তিশালী চাহিদার দিকে নির্দেশ করে। গত ত্রৈমাসিকে এটি ১২২,০০০ এর মত ব্যবহারকারী যোগ করেছে।

- Advertisement -

কানাডিয়ান ক্যারিয়ারগুলি একটি একত্রিত পরিকল্পনা অফার করছে এবং একটি প্রতিযোগিতামূলক বাজারে গ্রাহকদের ধরে রাখার জন্য প্রচার বাড়িয়েছে যেখানে ওয়্যারলেস চার্জ বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

প্রতিদ্বন্দ্বী ক্যারিয়ার টেলাস তৃতীয় প্রান্তিকে ১৫০,০০০ গ্রাহক যুক্ত করেছে, যেখানে BCE ১৬৭,৭৯৮ জন গ্রাহক যুক্ত করেছে।
রজারের মিডিয়া ব্যবসাও মহামারী ব্লুজ থেকে পুনরুদ্ধারের আশা দেখতে পাচ্ছে কারণ টরোন্টো ব্লু জেসের মালিক তার নেটওয়ার্কগুলিতে উচ্চ বিজ্ঞাপন বিক্রি এবং রজার্স সেন্টার স্টেডিয়ামে পূর্ণ দর্শকদের জন্য তাদের রাজস্ব ১২% বৃদ্ধি পেয়েছে।

জুলাই মাসে ব্যাপক বিভ্রাটের কারণে কোম্পানিটি গ্রাহকের ক্রেডিটগুলিতে $১৫০ মিলিয়ন কানাডিয়ান ডলার চার্জ করেছে, যার ফলে এর কিছু গ্রাহক তাদের প্রতিযোগীদের কাছে চলে গেছে।

এটি শেয়ার প্রতি ৮৪ কানাডিয়ান সেন্টের একটি সামঞ্জস্যপূর্ণ মুনাফা পোস্ট করেছে, ৮৬ কানাডিয়ান সেন্টের প্রত্যাশা সংক্ষিপ্তভাবে অনুপস্থিত। বর্তমানে তাদের রাজস্ব $৩.৭৪ বিলিয়ন ($২.৭৮ বিলিয়ন), যা C$৩.৭৩ বিলিয়ন এর রেফিনিটিভের অনুমানকে ছাড়িয়ে গেছে।

রজার্স প্রতিদ্বন্দ্বী ‘শ কমিউনিকেশনস ইনকর্পোরেটেডের জন্য তার চুক্তিতে কোনো নতুন আপডেট দেয়নি, যা বর্তমানে কানাডার অ্যান্টিট্রাস্ট ব্যুরো দ্বারা অবরুদ্ধ করা হয়েছে।

একাধিক ব্যর্থ নিষ্পত্তি আলোচনার পর সোমবার কানাডার প্রতিযোগিতা ট্রাইব্যুনালে রজার্স-শ এবং অ্যান্টিট্রাস্ট এজেন্সির মধ্যে যুদ্ধ শুরু হয় এবং যুদ্ধটি কমপক্ষে চার সপ্তাহ স্থায়ী হবে বলে আশা করা হচ্ছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles