4.1 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

নোবেলকে ভারতে ঢুকতে না দেওয়ার ডাক

নোবেলকে ভারতে ঢুকতে না দেওয়ার ডাক

বিতর্কিত মন্তব্যের জেরে আরও একবার খবরের শিরোনামে ‘সারেগামাপা’ খ্যাত বাংলাদেশি গায়ক মাইনুল আহসান নোবেল। ভারতকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় তাকে যেন দেশটিতে আর ঢুকতে দেওয়া না হয়, সেই ডাক উঠেছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু ভারতকে নিয়ে ঠিক কী বলেছেন নোবেল?

- Advertisement -

ঘটনার সূত্রপাত, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটি ঘিরে। গত বুধবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডার্কওয়ার্থ লুইস নিয়মে পাঁচ রানে ভারতের কাছে হারে বাংলাদেশ। এর পাঁচ দিনের মাথায় গেল রবিবার রাতে একটি ফেসবুক পোস্টে আইসিসি ও ভারতকে ধুয়ে দেন নোবেল।

এই গায়ক তার পোস্টে আইসিসিকে ‘ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল’ বলে কটাক্ষ করেন। এছাড়াও নানা ভাষায় গালিগালাজও করেন, যা লেখার অযোগ্য। কমেন্ট বক্সেও অশ্লীল ভাষায় মন্তব্য করেন।

এখানেই শেষ নয়, অন্য একটি পোস্টে নোবেল দাবি করেন, গান বিষয়ক রিয়েলিটি শো ‘সারেগামাপা’-এ ভারতবাসী ১১ মাস তার পা ধোয়া পানি খেয়েছে। তিনি ‘ভারত টারতের’ তোয়াক্কা করেন না। যদিও কয়েক ঘণ্টা পর ফেসবুক থেকে দুটি পোস্টই ডিলিট করে দেন বিতর্কিত এই গায়ক।

কিন্তু পাঁচ দিন পর কেন এমন পোস্ট করলেন নোবেল? অনেকে কমেন্ট বক্সে লেখেন, এতদিন পর হয়তো তার নেশা কেটেছে। কারও আবার মন্তব্য, নোবেল না মানলেও ‘সারেগামাপা’ তাকে খ্যাতি দিয়েছে। তিনি তা অস্বীকার করতে পারেন না। অনেকে আবার দাবি তুলেছেন, ভারতের সব অনুষ্ঠান থেকে বাদ দেওয়া হোক নোবেলকে। তাকে যেন ভারতে ঢুকতেই না দেওয়া হয়।

যদিও ভারত-বাংলাদেশ ম্যাচটি নিয়ে শুধু নোবেল নন, অনেকেই সমালোচনা করেছেন। অভিযোগ, পক্ষপাতিত্ব করে ভারতকে জেতানো হয়েছে। মাঠ ভিজে থাকা সত্ত্বেও জোর করে সাকিব আল হাসানদের ম্যাচ খেলিয়েছিলেন আম্পায়াররা। এছাড়া বিরাট কোহলির বিরুদ্ধে ফেক ফিল্ডিংয়ের অভিযোগও উঠেছে।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles