3.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

কোটি কোটি ফলোয়ার গায়েব, তারকাদের মাথায় হাত

কোটি কোটি ফলোয়ার গায়েব, তারকাদের মাথায় হাত
ছবি: সংগৃহীত

এক রাতের মধ্যেই ফেসবুকে তারকাদের ফলোয়ার উধাও, যা দেখে তারকাদের মাথায় হাত দেয়ার পাশাপাশি অবাক হয়েছেন মার্ক জাকারবার্গও।

নেটদুনিয়ায় এমন পরিস্থিতিতে তোলপাড় এখন সারা বিশ্ব। যেসব তারকার কোটি কোটি ফলোয়ার ছিল তাদের ফলোয়ার সংখ্যাও এখন তলানিতে।

- Advertisement -

ফেসবুকের এই সংকটে নাকি ভুক্তভোগী হয়েছেন মার্ক জাকারবার্গও। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, নেটদুনিয়ার এমন সমস্যায় সরব হয়ে উঠেছে টালিপাড়া।

এ বিষয়ে মন্তব্য করে টালিউড নায়িকা স্বস্তিকা দত্ত বলেন, ‘চার লাখ অনুরাগী কমে গিয়ে শেষে কিনা নয় হাজার? কারণটা কী ঠিক ধরতে পারছি না। হঠাৎ কেমন এমন হলো। তবে নিশ্চয়ই ঠিক হয়ে যাবে।’

টিভি পর্দার জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি বলেন, ‘যারা এই সংখ্যা নিয়ে খুবই চিন্তিত, তাদের জন্য সত্যিই সমস্যার। আমার কোনো দিনই মাথাব্যথা ছিল না এ বিষয়ে, তাই ভাবছি না।’

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, অনুরাগীর সংখ্যা একই আছে। যে সংখ্যাটি দেখা যাচ্ছে তা হলো প্রতিদিনের নিরিখে হিসাব। প্রতিদিন কত অনুরাগী বাড়ছে, সেই হিসাবই দেখা যাচ্ছে। কিন্তু যার অ্যাকাউন্ট তিনি নিজে অ্যাকাউন্ট খুললে আসল অনুরাগীর সংখ্যাই দেখতে পাবেন।

নেটদুনিয়ায় এই ফলোয়ার সংখ্যার ওপর তারকাদের আয়ের উৎসও নির্ভর করে। তাই ফলোয়ার সংখ্যা কমে যাওয়ায় বেশ সমস্যায় পড়েছেন তারকারা।

এদিকে মার্ক জাকারবার্গের ফেসবুক পেজ যান্ত্রিক গোলযোগের জন্য অকেজো। নাম প্রকাশ করতে না চাওয়া সংশ্লিষ্ট এক কর্মী বলছেন, নাম বদলিয়ে ফেসবুক মেটার দখলে আসার পর থেকেই একাধিকবার প্রচারণার জন্য বিভ্রান্তি ছড়ানো হয়েছে। এটিও তার একটি পদক্ষেপ হতে পারে।

- Advertisement -

Related Articles

Latest Articles