4.1 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

ডিগ্রি লাভের আনন্দে বিশ্ববিদ্যালয় চত্বরেই তরুণীর নগ্ন ফটোশুট

ডিগ্রি লাভের আনন্দে বিশ্ববিদ্যালয় চত্বরেই তরুণীর নগ্ন ফটোশুট

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী টেরিকা উইলিয়ামস। সম্প্রতি তিনি এই বিশ্ববিদ্যালয় থেকে ‘এডুকেশন’-এ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সেই খুশি উদযাপন করতে ২৪ বছর বয়সী ওই তরুণী এমন কাণ্ড ঘটান যা নিয়ে রীতিমতো তদন্তে নামতে হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। বিশ্ববিদ্যালয় চত্বরেই নগ্ন হয়ে ছবি তোলেন টেরিকা।

- Advertisement -

কিন্তু হঠাৎ এ হেন কাজের কারণ কী? টেরিকা নেটমাধ্যমে লিখেছেন, ‘আমি ২৪ বছর বয়সে স্নাতকোত্তর ডিগ্রি পেয়েছি, কোনো পোশাক আমার চরিত্রের পরিচয় নয়।’ সমাজ যা-ই বলুক না কেন, সবারই নিজের দেহ নিয়ে খুশি হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি। সাপের মতো উইগ ও হিল জুতা পরে খালি গায়ের ছবি দেন তিনি।

ওই ছবি প্রকাশের পর ইনস্টাগ্রামে বহু নেটিজেন কঠোর সমালোচনা করেছেন বিষয়টি নিয়ে। কেউ বলেছেন, ‘এমন নামী বিশ্ববিদ্যালয়ের সামনে যদি ছবি তুলতেই হয়, তবে নিজের লেখাপড়ার শংসাপত্র নিয়ে ছবি তুলুন, নগ্ন হয়ে নয়।’ সমালোচকদের কেউ কেউ আবার বিশ্ববিদ্যালয়ের সম্মানহানি করার দায়ে টেরিকার ডিগ্রি কেড়ে নেওয়ার দাবি তুলেছেন।

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, তারা গোটা বিষয়টি খতিয়ে দেখছেন। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্ত করা হচ্ছে। সমালোচনা সত্ত্বেও অবশ্য নিজের অবস্থান থেকে নড়তে নারাজ ওই তরুণী। ভালো নম্বর পেয়ে উত্তীর্ণ হওয়ার পরেও তার পোশাক নিয়ে মানুষের কথা বলা তার মতকেই প্রতিষ্ঠা করে বলে জানান তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles