24.5 C
Toronto
রবিবার, জুলাই ২১, ২০২৪

ঘনিয়ে আসছে কানাডায় ‘থ্যাঙ্কসগিভিং ডে’

ঘনিয়ে আসছে কানাডায় 'থ্যাঙ্কসগিভিং ডে'
ফাইল ছবি

সাইমন মালসি থ্যাঙ্কসগিভিং ডে-তে অতিরিক্ত কয়েক ঘন্টা কাজ করার আশা করেন যাতে তিনি আরো কিছু অতিরিক্ত অর্থ জমাতে পারেন। তার ব্যক্তিগত সহায়তা কর্মী বলেছেন যে তিনি উত্তর টরন্টোতে জীবনযাত্রার ক্রমবর্ধমান ব্যয়ের সাথে তাল মিলিয়ে চলার জন্য তার পরিবারে চাপের কারণে আরও কিছু শিফট কাজ করার চেষ্টা করছেন। চারজনের একটি পরিবারের জন্য একটি স্ট্যান্ডার্ড খাবারের মধ্যে থাকতে পারে দুটি ক্যান টুনা, দুই ব্যাগ মসুর, দুই প্যাকেট স্প্যাগেটি, একটি কার্টন দুধ এবং কয়েকটি অন্যান্য স্টেপল।

নর্থ ইয়র্ক হারভেস্ট ফুড ব্যাঙ্ক হল অনেকগুলি কানাডিয়ান ফুড ব্যাঙ্ক নেটওয়ার্কগুলির মধ্যে একটি যেটি কোভিড-১৯ মহামারী শুরু হওয়ার পর থেকে নতুন ব্যবহারকারীদের আগমন সম্পর্কে রিপোর্ট করতে থাকে৷ উন্নয়ন ও বিপণন পরিচালক হেনরি চিউ এর মতে, গত বছর, ৩,৫০০ পরিবার প্রথমবারের মতো এই নেটওয়ার্কটি পরিদর্শন করেছে। তিনি আশা করেন যে মন্দা সম্পর্কে গভীর উদ্বেগের কারণে এই সংখ্যা আরো বাড়তে পারে।

- Advertisement -

টরন্টোর একটি খাদ্য ব্যাংকের পরিচালক বলেছেন, খাদ্য নিরাপত্তাহীনতার জন্য একটি খাদ্য ব্যাঙ্ক “প্রয়োজনীয় কিন্তু এটি শুধুমাত্র একটি ব্যান্ড-এইডের মত সমাধান।” নর্থ ইয়র্ক হার্ভেস্ট ফুড ব্যাঙ্ক ছুটির দিনগুলিতে অনুদানের সংখ্যা বৃদ্ধির প্রয়োজনীয়তা দেখেছে, তবে অনুদান দেয়া শেষ হবার পর তিনি সম্ভাব্য ড্রপ-অফ নিয়ে চিন্তিত৷

ক্যালগারি ফুড ব্যাঙ্কের জরুরী খাদ্য সমস্যার জন্য বাজেট ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত প্রায় দ্বিগুণ হয়েছে বলে সংস্থাটির যোগাযোগ কো-অর্ডিনেটর জানান। বেটি জো কায়সার বলেন, “এই মুহূর্তে আমার পক্ষে আরও খারাপ কিছু চিত্রিত করা সম্ভব নয়।” সংস্থাটি এখন সপ্তাহে হাজার হাজার লোককে খাওয়াচ্ছে বলেও তিনি জানান।

টরন্টোর একটি ফুড ব্যাঙ্ক আশা করছে শেষ মুহূর্তের অনুদান এটিকে প্রথমবারের মতো থ্যাঙ্কসগিভিং মেনুতে পোল্ট্রি যোগ করার অনুমতি দেবে। ফুডব্যাঙ্ক থ্যাঙ্কস গিভিংয়ের জন্য টার্কি বা পুরো মুরগি পরিবেশন করার চিন্তা করেছিলো, কিন্তু এখন তারা সময়মতো অনুদান আসার জন্য অপেক্ষা করছে।

- Advertisement -

Related Articles

Latest Articles