14.9 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

লবলজের সেল্ফড্রাইভ ডেলিভারি ভ্যান

লবলজের সেল্ফড্রাইভ ডেলিভারি ভ্যান
গ্রেটার টরন্টো অঞ্চলে মুদির জন্য কেনাকাটা একটু ভিন্নমাত্রা পেয়েছে

গ্রেটার টরন্টো অঞ্চলে মুদির জন্য কেনাকাটা একটু ভিন্নমাত্রা পেয়েছে।

লবলজ এবং স্বায়ত্তশাসিত মিডল মাইল লজিস্টিক কোম্পানি গাতিক কানাডার প্রথম সম্পূর্ণ চালকবিহীন মুদি ডেলিভারি ট্রাক চালু করার জন্য যৌথভাবে কাজ করেছে।

- Advertisement -

“এই প্রযুক্তির সাথে কানাডায় প্রথম হওয়া এবং সম্পূর্ণ চালকবিহীন সমাধান স্থাপন করা উত্তেজনাপূর্ণ এবং গ্রাহকদের জন্য মুদির কেনাকাটা আরও ভাল করার প্রতি আমাদের প্রতিশ্রুতিকে চিত্রিত করে,” লবলজ-এর প্রধান প্রযুক্তি এবং বিশ্লেষণ কর্মকর্তা, ডেভিড মার্কওয়েল, বুধবার প্রকাশিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন।

দুটি কোম্পানি জানুয়ারী ২০২০ থেকে প্রযুক্তি পরীক্ষা করছে এবং ১,৫০,০০০ হাজার সেল্ফড্রাইভ ভ্যান বিতরণ সম্পন্ন করেছে। সেই সময়ের মধ্যে ১০০ শতাংশ নিরাপত্তার রেকর্ড রয়েছে।
এই ট্রায়ালগুলির সময়, একটি “নিরাপত্তা ড্রাইভার” বোর্ডে এবং চালকের আসনে একটি সুরক্ষা হিসাবে ছিল — কিন্তু গাড়ির নিয়ন্ত্রণগুলি পরিচালনা করছিল না।

আজ অবধি, লোবলা সিটিভি নিউজ টরন্টোকে একটি ইমেলে বলেছেন যে রাস্তায় পাঁচটি ট্রাক রয়েছে। এই গাড়িগুলির মধ্যে একটি সম্পূর্ণ স্বায়ত্তশাসিতভাবে কাজ করছে, অন্য চারটিতে একজন নিরাপত্তা চালক রয়েছে৷
রেফ্রিজারেটেড ট্রাকগুলি দিনে প্রায় ১২ ঘন্টা কাজ করে এবং নির্দিষ্ট, পুনরাবৃত্তিমূলক, পূর্বাভাসযোগ্য রুটে জিটিএর কাছাকাছি খুচরা অবস্থানে পৌঁছানোর আগে একটি লবলজ বিতরণ সুবিধা থেকে মুদির অর্ডার সংগ্রহ করে।
নিরাপত্তা চালকের অপসারণের সাথে, কোম্পানিগুলি বিশ্বাস করে যে তারা “স্বায়ত্তশাসিত বিতরণের সত্যিকারের সুবিধাগুলি” আনলক করতে সক্ষম।

“স্বায়ত্তশাসিত ডেলিভারি লোব্লাকে আরও রুট পরিচালনা করতে এবং আরও ঘন ঘন ভ্রমণ করতে সক্ষম করে, একটি সরবরাহ চেইন স্থাপন করে যা নিরাপদ, আরও টেকসই এবং আরও স্থিতিস্থাপক,” সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

প্রজেক্টকে স্কেল করার জন্য লোব্লা বলেছেন যে, কোন নির্দিষ্ট সময়রেখা নেই। কিন্তু তারা ফলাফল পর্যালোচনা চালিয়ে যাবে এবং প্রযুক্তিটি অন্য কোথায় বুঝতে পারে তা দেখতে থাকবে।

- Advertisement -

Related Articles

Latest Articles