6.4 C
Toronto
রবিবার, মার্চ ৩, ২০২৪

স্কুলে যাওয়ার পথে অপহরণ, ৯ বছর পর ফিরল কিশোরী

স্কুলে যাওয়ার পথে অপহরণ, ৯ বছর পর ফিরল কিশোরী
পূজা ছবি সংগৃহীত

স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হওয়ার ৯ বছর পর মা-বাবার কাছে ফিরে এসেছে পূজা নামের এক কিশোরী। সাত বছর বয়সে সে নিখোঁজ হয়েছিল। বর্তমানে তার বয়স ১৬ বছর।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, ২০১৩ সালের ২২ জানুয়ারি ভারতের মহারাষ্ট্রের মুম্বাই শহরের একটি স্কুলে যাওয়ার পথে পূজাকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। কিন্তু গত ৪ আগস্ট সে পালিয়ে আসতে পেরেছে। পূজা জানিয়েছে, এক দম্পতি আইসক্রিম খেতে দেওয়ার লোভ দেখিয়ে তাকে অপহরণ করেছিল।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়েছে, নিখোঁজ হওয়ার আগে পূজা তার দুই ভাই এবং মা-বাবার সঙ্গে মুম্বাইয়ের একটি বস্তি এলাকায় ছোট্ট বাসায় থাকত। যেদিন পূজা নিখোঁজ হয়েছিল, ওইদিন বড় ভাইয়ের সঙ্গে স্কুলের উদ্দেশে রওনা হয়েছিল সে। পথিমধ্যে দুজনের মধ্যে ঝগড়া হয়েছিল। স্কুলে পৌঁছাতে দেরি হচ্ছিল দেখে বোনকে পেছনে রেখে চলে গিয়েছিল ভাই।

ওই মুহূর্তে ডি’সুজা দম্পতি তাকে আইসক্রিম কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে নিয়ে চলে যায়। এত বছর পর সে ফিরে এসেছে মা-বাবার কাছে।

পুলিশ জানিয়েছে, পূজাকে অপহরণ করেছিল হ্যারি ডি’সুজা ও তার স্ত্রী সোনি ডি’সুজা। নিজেদের কোনো সন্তান না থাকায় তারা পূজাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় হ্যারি ডি’সুজা আটক করা হয়েছে।

এদিকে, মেয়েকে ফিরে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে গেছেন পূজার মা পুনম গাউদ। মেয়েকে পেয়ে যেন আকাশের চাঁদ হাতে পেয়েছেন তিনি।

পূজার মা বলেন, ‘আমার মেয়েকে খুঁজে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলাম। কিন্তু সৃষ্টিকর্তা আমার ওপর কৃপা দেখিয়েছেন।’

- Advertisement -

Related Articles

Latest Articles