5.6 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

ছাড়পত্র পেল সিয়াম-পরীর দ্বিতীয় সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’

Adventure of Sundarban : ছাড়পত্র পেল সিয়াম-পরীর দ্বিতীয় সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ - the Bengali Times

সেন্সর ছাড়পত্র মিলল সিয়াম আহমেদ ও পরীমনি জুটির দ্বিতীয় সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। ফলে এটি সিনেমাহলে মুক্তিতে কোনো বাধা নেই। বুধ বা বৃহস্পতিবারের মধ্যে সেন্সর সার্টিফিকেট দেওয়া হবে নির্মাতা আবু রায়হান জুয়েলকে।

- Advertisement -

এমনটাই জানিয়েছেন সেন্সর বোর্ডের এক সদস্য।

বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। এর চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাতে রাতুল চরিত্রে দেখা যাবে সিয়াম আহমেদকে। পরীমনি রয়েছেন তৃষা চরিত্রে।

সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ ২০ জনের বেশি শিশুশিল্পী।

নির্মাতা আবু রায়হান জুয়েল বলেন, ‘গত ২ আগস্ট সিনেমাটি সেন্সরে জমা দিয়েছিলাম। আমি এখনো জানি না সেন্সর ছাড়পত্র পেয়েছি কিনা। সাংবাদিক ভাইয়েরা আমাকে জানাচ্ছেন। নিজের প্রথম নির্মাণ সেন্সর পেয়েছে বিষয়টি খুব ভালো লাগছে।’

নির্মাতা জানান, ‘সেন্সর সার্টিফিকেট হাতে পেলে আমার প্রযোজক ও অন্যান্যদের সঙ্গে আলোচনা করে শিগগিরই সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করব।’

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা। ২০১৮-১৯ অর্থবছরে এটি ৬০ লাখ টাকা অনুদান পায়। ২০২০ সালে চালু হয় সিনেমার ক্যামেরা। এরপর করোনাসহ নানা কারণে কাজ শেষ হতে বিলম্ব হয়। অবশেষে মুক্তির দ্বারপ্রান্তে সিনেমাটি।

এই সিনেমার মাধ্যমে দ্বিতীয়বারের মতো জুটি বাঁধেন সিয়াম আহমেদ ও পরীমনি। এর আগে ২০২০ সালের ডিসেম্বরে মুক্তি পায় এ জুটির প্রথম চলচ্চিত্র ‘বিশ্বসুন্দরী’। সিনেমাটি পরিচালনা করেন চয়নিকা চৌধুরী। জনপ্রিয় এই নাট্য নির্মাতার প্রথম চলচ্চিত্র ছিল ‘বিশ্বসুন্দরী’।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles