22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

করোনার অ্যান্টিজেন পরীক্ষা অব্যাহত থাকবে

- Advertisement -
চিফ মেডিকেল অফিসার অফ হেলথ ডাঃ কিরন মুর

প্রদেশের শীর্ষ চিকিৎসকদের মতে, অন্টারিও বছরের অন্তত শেষ পর্যন্ত বিনামূল্যে কোভিড-১৯ এর অ্যান্টিজেন পরীক্ষা দ্রুত চালিয়ে যাবে, কারণ মহামারীর নতুন নতুন ওয়েভ প্রতি তিন মাস অন্তর আসবে বলে আশা করা হচ্ছে।

চিফ মেডিকেল অফিসার অফ হেলথ ডাঃ কিরন মুর ঘোষণা করেছেন যে প্রদেশটি বিদ্যমান চ্যানেলগুলোর মাধ্যমে দ্রুতগতিতে বিনামূল্যে টেক-হোম পরীক্ষাগুলো কমপক্ষে ৩১ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত প্রদান করতে থাকবে।

“আপনি এখনও মুদি দোকান, ফার্মেসী, সেইসাথে কর্মক্ষেত্র, স্কুল, হাসপাতাল, রিটায়ারমেন্ট হোম এবং দীর্ঘমেয়াদী যত্ন সুবিধার মতো জায়গায় বিনামূল্যে পরীক্ষা পাবেন। এটি অব্যাহত থাকবে এবং বছরের শেষ নাগাদ পুনরায় মূল্যায়ন করা হবে,” বুধবার সকালে মুর বলেন।

মুর আরও ঘোষণা করেছেন যে ১৮ বছর বা তার বেশি বয়সের অন্টারিবাসীরা ভাইরাসের দ্বিতীয় বুস্টার ডোজ নিতে পারবেন।
মুর বলেছেন যে, বুস্টার শট এবং দ্রুত পরীক্ষার সম্প্রসারণ অন্টারিওবাসীকে নিরাপদ থাকতে এবং প্রদেশের দারুণ হাসপাতাল ব্যবস্থাকে রক্ষা করতে সাহায্য করবে বলে আশা করা হচ্ছে।

তিনি আরো যোগ করেন যে, মনে করা হচ্ছে প্রদেশটি প্রতি তিন মাসে মহামারীর নতুন ওয়েভের সম্মুখীন হবে, কারণ ভাইরাসের নতুন ভ্যারিয়ান্টগুলো ছড়িয়ে পড়ছে।
“এই ওয়েভগুলো এখন প্রতি ৯০ দিন অন্তর আসছে বলে মনে হচ্ছে, আপনি যদি বিএ.১, বিএ.২ থেকে বিএ.৫ এর মধ্যে গণনা করেন এবং এটি হতে পারে এই ওয়েভগুলো স্বাস্থ্যসেবা ব্যবস্থায় অপ্রীতিকর প্রভাব ফেলবে৷ আমরা সামনের পরিস্থিতির জন্য প্রস্তুত আছি”, তিনি বলেন।

অন্টারিও বর্তমানে মহামারীর সপ্তম ওয়েভ পার করছে।

সরকার বলেছে যে এটি ৮ জুলাই থেকে এখনো পর্যন্ত ২৩৮ মিলিয়নেরও বেশি মানুষকে বিনামূল্যে পরীক্ষা করেছে, এদের মধ্যে ১৪০ মিলিয়ন সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ ছিল এবং ৯৮ মিলিয়নেরও বেশি মুদি এবং ফার্মাসি বিক্রেতাদের মাধ্যমে বিতরণ করা হয়েছে।

পাবলিকলি ফান্ডেড পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) পরীক্ষা শুধুমাত্র উচ্চ-ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের জন্য করা হয়, যার মধ্যে হাসপাতালের স্বাস্থ্যসেবা কর্মী বা গর্ভবতী মহিলা এবং সমবেত থাকার ব্যবস্থা থাকে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles