22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

ট্রুডো ২০১৯ সালের পর প্রথমবারের মতো স্ট্যাম্পেডে যোগ দিলেন

- Advertisement -
ট্রুডো ক্যালগারিতে তার একমাত্র এমপি জর্জ চাহালের সাথে উত্তর-পূর্ব ক্যালগারির জেনেসিস সেন্টারে একটি প্যানকেক ব্রেকফাস্টে যোগ দিয়ে প্রায় ২০০ জন লোকের একটি জমায়েতকে অবাক করে দিয়েছিলেন

ট্রুডো ক্যালগারিতে তার একমাত্র এমপি জর্জ চাহালের সাথে উত্তর-পূর্ব ক্যালগারির জেনেসিস সেন্টারে একটি প্যানকেক ব্রেকফাস্টে যোগ দিয়ে প্রায় ২০০ জন লোকের একটি জমায়েতকে অবাক করে দিয়েছিলেন। চাহাল, যিনি একজন প্রাক্তন সিটি কাউন্সিলর, একটি বড় স্ট্যাম্পেড-স্বাগতবার্তা “ইয়াহু” এর মাধ্যমে ট্রুডোকে স্বাগত জানান।

“এটি আবার একসাথে জমায়েত হওয়া এবং উদযাপন করার মত একটি মুহূর্ত। সবাইকে ব্যক্তিগতভাবে দেখে খুব ভালো লাগলো। হ্যাপি স্ট্যাম্পেড”, প্রধানমন্ত্রী জনতার উদ্দেশ্যে একটি সংক্ষিপ্ত ভাষণে বলেছিলেন।

“আমাদের এমন কঠিন কয়েকটা বছর কেটেছে, যেখানে একজনকে আরেকজনের টানতে হয়েছিল এবং একসাথে এটিকে অতিক্রম করতে হয়েছিল। এবং আমরা সত্যিই এক্ষেত্রে কানাডিয়ানদের শক্তি ও মনোবল দেখেছি, তারা একে অপরের দিকে সাহায্যেে জন্য এগিয়েছে, একে অপরের জন্য সেখানে রয়েছে – এটিই মূল বিষয়।”

ট্রুডো পর্যটন মন্ত্রী র‍্যান্ডি বোইসনল্টের সাথে সকাল সাড়ে ১০টার দিকে স্ট্যাম্পেডে যাওয়ার আগে প্রায় ৩০ মিনিটের মত সময় ভিড়ের সাথে মিশে যান। দিনের শেষে তার লিবারেল পার্টির একটি তহবিল সংগ্রহ অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল।

“আমি ট্রুডোকে দেখবো, মোটেও সেটা আশা করিনি,” মেলভিন লোপেস নামক একজনের মন্তব্য,যিনি তার পরিবারের সাথে সকালের নাস্তা করছিলেন। “এটা দারুণ একটি উপহার; আমার শ্বশুর ভারত থেকে আমাদের সাথে দেখা করতে এসেছেন এবং তিনি জাস্টিন ট্রুডোর একজন বিশাল ভক্ত। তিনি আজ এখানে আমার সাথে আছেন, এবং তাকে এখানে ব্যক্তিগতভাবে দেখে তিনি খুব খুশি।”

যখন প্রধানমন্ত্রী জনতার সাথে কথা বলার জন্য মাইক্রোফোন নিয়েছিলেন, তখন ‘ট্রুডো একজন বিশ্বাসঘাতক’ বলে এক লোক চিৎকার শুরু করার পর দায়িত্বরত পুলিশ সদস্যবৃন্দ লোকটিকে বাইরে নিয়ে বেরিয়ে আসেন।

স্ট্যাম্পেডে ট্রুডো স্ট্যাম্পেডের পশুচিকিৎসক এবং কিছু ছাত্রের সাথে দেখা করেছিলেন, যারা প্রাণী সুরক্ষা নিয়ে গবেষণা করছেন। তারা কথা বলতে বলতে গ্র্যান্ডস্ট্যান্ড ইনফিল্ডের পিছনের কলমে ঘোড়ার পাশাপাশি হাঁটছিল। এরপর তিনি মেয়র জ্যোতি গোন্ডেকের সাথে দেখা করেন, যিনি তাকে ক্যালগারিতে স্বাগত জানান।

গন্ডেক কানাডিয়ান প্রেসকে বলেছেন যে, ট্রুডোর সাথে স্ট্যাম্পেড এবং তাদের উপর অর্পণ করা দায়িত্বগুলো নিয়ে কথা বলতে পারাটা সৌভাগ্যের।
“তিনি শহরে এসে যা যা অনুভব করছেন, সে সম্পর্কে আমাদের মাঝে একটি দুর্দান্ত কথোপকথন হয়েছে। তার সাথে কথা বলার পর তাই এটা বলার সঠিক সময় এখন, যে, ক্যালগারির ভাল অবস্থা সম্পর্কে ফেডারেল সরকার যথেষ্ট জ্ঞাত,” তিনি বলেছিলেন।
ট্রুডো একটি শস্যাগার পরিদর্শন করেছিলেন এবং মাঠের ভিড় দিয়ে যাবার সময় কিছু ঘোড়ার মালিকদের সাথে কথা বলেছিলেন, যেখানে অনেক তরুণ পরিবার উপস্থিত ছিল।

মাঝপথে হেঁটে যাওয়ার সময় ভীড় ঠেলে কিছু ব্যক্তি প্রধানমন্ত্রীকে থামিয়ে দিয়ে সেলফি তুলতে চাচ্ছিলেন, যখন তিনি ইভেন্টর ফিরে আসতে পেরে তার খুশি জানাচ্ছিলেন। ইউক্রেন, সিরিয়া ও আফগানিস্তানের শরণার্থীসহ অন্যান্যরা তাকে ধন্যবাদ জানিয়েছেন। ক্যালগারির একজন মহিলা কোভিড-১৯ মহামারী চলাকালীন তার বাড়ি বাঁচাতে সাহায্য করার জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন।

ওসমান হুসেন, যিনি জীবনে প্রথমবারের মত স্ট্যাম্পেডে অংশ নিয়েছিলেন, বলেছিলেন যে, তিনি অনুভব করতে পারছিলেন যে, তিনি একটি সত্যিকারের সেলিব্রিটি মুহূর্ত পেয়েছেন।

“ব্যাপারটা দারুণ। তাকে দেখতে ভালো লাগছে। আমি তাকে ক্যালগারিতে আশা করিনি, এমনকিও স্ট্যাম্পেডেও নয়”, তিনি বলেছিলেন।
কাউকে কাউকে চলে যাবার আগে অনেক নেতিবাচক মন্তব্য করতে শোনা যায়, এবং কেউ কেউ পিছন থেকে চিৎকার করে ওঠে।
এক ঘণ্টারও বেশি সময় ভিড়ে সময় কাটানোর পর উত্তর-পূর্ব ক্যালগারির একটি ভাটিখানায় লিবারেল পার্টির তহবিল সংগ্রহকারীর কাছে ট্রুডোর নিরাপত্তা বিশদ দিয়ে

পাঠানো হয়েছিল, যখন তিনি জনতার সাথে বন্ধুত্বপূর্ণভাবে মিশে গিয়েছিলেন।
তিনি একটি ফেডারেল চাইল্ড-কেয়ার চুক্তির কথা বলে অটোয়া থেকে মহামারী সহায়তা প্রদান এবং ইউক্রেনের মতো জায়গায় গণতন্ত্রের পক্ষে দাঁড়ানোর কথা বলে সৈন্য সমাবেশ করার সুযোগ নিয়েছিলেন।

ট্রুডোর ক্যালগারি ট্রিপটি শনিবার নোভা স্কটিয়ার একদিন পরে এসেছিল, যেখানে তিনি প্রথম বিশ্বযুদ্ধের সময় কানাডার হয়ে লড়াই করা একমাত্র অল-ব্ল্যাক ইউনিটের সদস্যদের পদ্ধতিগত বর্ণবাদের শিকার হওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছিলেন।

হেরিটেজ পার্কে শনিবার রাতে ফেডারেল কনজারভেটিভ পার্টি বারবিকিউ করার একদিন পরে পার্টির পাঁচজন নেতৃত্বদানকারী প্রার্থীর মধ্যে চারজন উপস্থিত ছিলেন।
অন্তর্বর্তী পার্টির নেতা ক্যান্ডিস বার্গেন ১১০০ জন জনতাকে আশ্বস্ত করে বলেছেন যে, ঐক্য মানে অভিন্নতা নয়, এবং পার্টির সদস্যরা যদি কোনো ইস্যুতে একমত না হতে পারে, তবে সেটাও অন্য দৃষ্টিভঙ্গিতে ঠিক আছে।

“কনজারভেটি হওয়াতে কোনো সমস্যা নেই এবং একটি নির্দিষ্ট বিষয়ে অন্য একজন কনজারভেটিভেরও ভিন্ন দৃষ্টিভঙ্গি থাকতেই পারে। আমরা একটি দৌড়ে আছি, যেখানে একজন আরেকজনকে নেতৃত্ব দিচ্ছে এবং আমি নির্বোধ বা অন্ধ, কোনোটা নই”, বার্গেন বলেছিলেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles