22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

চতুর্থ ডোজের আওতা বাড়ানোর দাবি এনডিপির

- Advertisement -
এনডিপির অন্তবর্তী প্রধান পিটার ট্যাবান্স

কোভিড-১৯ ভ্যাকসিনের চতুর্থ ডোজের আওতা বাড়াতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিরোধীদল নিউ ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)। এনডিপির অন্তবর্তী প্রধান পিটার ট্যাবান্স সোমবার বলেন, এই মুহূর্তে বিস্তারিত পরিকল্পনা দরকার। ফেডারেল ইমিউনাইজেশন প্যানেল চতুর্থ ডোজের সুপারিশ করেছে এবং কুইবেক বয়স্কদের মধ্যে চতুর্থ ডোজ প্রয়োগ করছে।

ট্যাবান্স বলেন, আরেকটি কোভিড-১৯ সংক্রমণের মধ্য দিয়ে যেতে চায় না অন্টারিওর কেউই। আমাদের স্বজনরা সংক্রমণের ঝুঁকিতে থাকুক আমরা কেউ তা চাই না। কোভিড-১৯ ভ্যাকসিনের চতুর্থ ডোজ সম্প্রসারণের ব্যাপারে সরকারের পরিকল্পনা কী প্রিমিয়ার ডোগ ফোর্ডের উচিত অন্টারিওবাসীকে তা জানিয়ে দেওয়া।

অন্টারিওতে বর্তমানে ৬০ বছর ও তার বেশি বয়সী, আদিবাসী প্রাপ্ত বয়স্ক মানুষ এবং লং-টার্ম কেয়ার ও রিটায়ারমেন্ট হোমের বাসিন্দারা চতুর্থ ডোজ গ্রহণের যোগ্য। তবে এজন্য সর্বশেষ ডোজ গ্রহণের পর তিন মাস অতিবাহিত হতে হবে। এছাড়া ইমিউনোকম্প্রমাইজড ব্যক্তিরাও কোভিড-১৯ ভ্যাকসিনের চতুর্থ ডোজ নিতে পারেন।
কমিউনিটি ক্লিনিক ও চিকিৎসকদের চেম্বারে বৃহত্তর জনগোষ্ঠী যাতে সহজে ও ন্যায্যতার সঙ্গে কোভিড-১৯ ভ্যাকসিনের চতুর্থ ডোজ নিতে পারেন নিউ ডেমোক্রেটরা সেটাই চাই বলে জানান ট্যাবান্স। একই দাবি জানাচ্ছে বৃহৎ পরিসরে চতুর্থ ডোজের জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে আসছে।

অটোয়া সাউথের প্রতিনিধিত্বকারী লিবারেল নেতা জন ফ্রেজার প্রদেশের চিফ মেডিকেল অফিসারকে লেখা চিঠিতে অন্টারিওতে চতুর্থ ডোজ পাওয়ার ক্ষেত্রে যে বিধিনিষেধ তা যৌক্তিক করার আহ্বান জানিয়েছেন। ফ্রেজার তার চিঠিতে লেখেন, চতুর্থ ডোজের জন্য যে নিয়ম তা নিয়ে ফোনকল, চিঠি ও ইমেইল পেয়েছেন তিনি। সেখানে বলা হয়েছে, জনগণ কুইবেক গেলে তার আসন থেকে কয়েক কিলোমিটার দূরেই চতুর্থ ডোজ ভ্যাকসিন পাওয়া যাচ্ছে।

ন্যাশনাল অ্যাডভাইজরি কমিটি অন ইমিউনাইজেশন গত সপ্তাহে অগ্রিম বুস্টার ডোজ সম্প্রসারণের সুপারিশ করে, যাতে করে সংক্রমণের সম্ভাব্য আরেকটি ঢেউ এড়ানো যায়। কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তাও অধিক সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের বিস্তার ঘটতে থাকায় জনগণকে চতুর্থ ডোজ গ্রহণের আাহ্বান জানিয়েছেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles