19.2 C
Toronto
সোমবার, আগস্ট ১৫, ২০২২

‘শর্মিলী আন্টি উপলব্ধি করিয়ে গেলেন জীবন সত্যিই ছোট’

- Advertisement -
ফাইল ছবি

দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন অভিনেত্রী শর্মিলী আহমেদ। চিকিৎসকের তত্ত্বাবধানে চলছিলো কেমো। কিছুদিন আগে শেষ কেমো নেন তিনি। কিন্তু শেষ রক্ষা হলো না। হেরে গেলেন ক্যান্সারের কাছে!

এই অভিনেত্রীর সঙ্গে দীর্ঘদিন কাজের অভিজ্ঞতা হয়েছে অভিনেত্রী রুনা খানের। ফ্যামিলি ক্রাইসিস’ও চলমান ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’ ধারাবাহিকটিতে একসঙ্গে কাজ করেছেন দীর্ঘদিন। সকাল সকাল তাই শর্মিলী আহমেদের মৃত্যুর খবর শুনে শোকাতুর হয়ে পড়েছেন রুনা খান। বললেন, অবশেষে আন্টি চলেই গেলেন। আর তীব্রভাবে উপলব্ধি করিয়ে গেলেন জীবন অনেক ছোট।

তিনি বলেন, ‘গত চার বছরে যে মমতা আর দরদ তিনি দেখিয়েছেন আমার প্রতি, তা লিখে-বলে-বুঝিয়ে ব্যাখ্যা করবার সাধ্য আমার নেই। আজ শুধু এটুকুই মনে হয়, এই ছোট্ট জীবনে মানুষকে ভালোবাসা দেয়া আর পাওয়া ছাড়া কোনও কিছুই তেমন অর্থ বহন করে না। সেই বিবেচনায় একটা শতভাগ অর্থপূর্ণ জীবন যাপন করে গেছেন শর্মিলী আন্টি।’

শর্মিলী আহমেদের ১৯৪৭ সালের ৮ মে মুর্শিদাবাদের বেলুর চাক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী পিএন গার্লস হাই স্কুল থেকে ম্যাট্রিক পরীক্ষা পাস করেন। অভিনয়কে পেশা হিসেবে শুরু করেন ১৯৬৪ সালে। তারও আগে ১৯৬২ সালে রেডিওতে এবং ১৯৬৪ সালে চলচ্চিত্রে তার ক্যারিয়ার শুরু করেন। তিনি বাংলাদেশ টেলিভিশনের প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’তে কাজ করেছেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles