25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

‘টেস্ট অব ড্যানফোর্থ’ বাতিল

- Advertisement -
‘টেস্ট অব ড্যানফোর্থ’ বাতিল
২০১৮ সালরে টস্টে অব ড্যানর্ফোথ আয়োজনে প্রমিয়িার ডগ র্ফোড

লজিস্টিক্যাল ইস্যু নিয়ে সিটি কর্তৃপক্ষের সঙ্গে ছয় মাস আলোচনার পরও কোনো সমাধানে পৌঁছাতে পারেনি জনপ্রিয় তিন-রাত, দুই-দিনের উৎসবের আয়োজকরা। এর ফলে চলতি বছরের অনুষ্ঠানে পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে তারা।

ড্যানফোর্থ বিজনেস ইমপ্রুভমেন্ট এরিয়ার (বিআইএ) গ্রিকটাউনের পক্ষ থেকে টুইটারে এক বিবৃতিতে বলা হয়েছে, পরিবর্তনের সঙ্গে খাপ খাওয়ানোর মতো যথেষ্ট সময় নেই, যার অর্থ হলো ২০২২ সালের টেস্ট অব ড্যানফোর্থ আগের মতো সফল না হওয়ার সম্ভাবনা রয়েছে। আমাদের সদস্য ও বৃহত্তর কমিউনিটির একটি সফল অনুষ্ঠানের ব্যাপারে উচ্চাশা রয়েছে।

এর পরিবর্তে স্থানীয়ভাবে অনুষ্ঠান আয়োজনের কথা জানিয়েছে বিজনেস অ্যাসোসিয়েশন। বিআইএ বলেছে, এর পরিবর্তে ২০২৩ সালে টেস্ট অব দ্য ড্যানফোর্থ সফল করতে আমরা সময় নিচ্ছি এবং সিটি কর্তৃপক্ষ ও সব অংশীজনের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছি।

এ মাসের গোড়ার দিকে উৎসবের আয়োজকরা একাধিকবার নির্ধারিত বাইক লেন ও কার লেন অপসারণের অনুরোধ জানিয়েছিল। জবাবে সিটি অব টরন্টোর মুখপাত্র ব্র্যাড রস বলেন, অনুষ্ঠান করতে হলে টেস্ট অব দ্য ড্যানফোর্থের আয়োজকদের নতুন বাস্তবতা অবশ্যই মেনে নিতে হবে। বাইক লেন ও কার্বসাইড প্যাশিও অপসারণ ও পুনরায় স্থাপন একটি বড় কাজ। আমরা মনে করছি বাইক লেন ও ক্যাফেটু অপসারণ ও পুনরায় স্থাপনে কমপক্ষে ৯ দিন প্রয়োজন।

টরন্টোর মেয়র জন টরি বলেন, টেস্ট অব ড্যানফোর্থের জন্য গ্রিকটাউন যে সিদ্ধান্তই নিক না কেন তাতে তার সমর্থন রয়েছে। কারণ, তারা অনুষ্ঠানটিকে সাফল্যমন্ডিত করেছে এবং তারাই জানে কীভাবে এ সাফল্য ধরে রাখতে হয়।

২০২৩ সালের উৎসব এবং এ বছরের গ্রীষ্মে বিজনেস অ্যাসোসিয়েশনের স্থানীয় অনুষ্ঠানের প্রতি তার সমর্থন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র জন টরি। তিনি বলেন, আগামী বছর পরিবর্তিত টেস্ট অব ড্যানফোর্থ নিশ্চিত করার সব আয়োজন চলছে। আমি জানি সিটি কর্তৃপক্ষের সব কর্মী বিআইএ এবং উৎসবের আয়োজকদের সঙ্গে কাজ অব্যাহত রাখবেন।

দুই বছরের মহামারি শেষে ব্রডভিউ থেকে ডনল্যান্ড এভিনিউ পর্যন্ত ড্যানফোর্থ এভিনিউয়ে আগামী ৫ থেকে ৭ আগস্ট পর্যন্ত টেস্ট অব ড্যানফোর্থ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তিন দিনে ১৬ লঅখ মানুষ কানাডার সর্ববৃহৎ এই পথ উৎসবে অংশ নেবেন বলে আশা করা হয়েছিল। ২০১৯ সালের অনুষ্ঠানের অর্থনৈতিক প্রভাব ছিল ৭ ে কাটি ডলার।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles