19.2 C
Toronto
সোমবার, আগস্ট ১৫, ২০২২

টিটিসি বাসে এক নারীর গায়ে আগুন

- Advertisement -
ছবি/ টরন্টো পুলশি

টিটিসি বাসের এক নারী যাত্রীর গায়ে দাহ্য পদার্থ ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুর ঠিক সাড়ে ১২টার আগে কিপলিং স্টেশনে এ ঘটনা ঘটে। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে টরন্টো পুলিশ। পাশাপাশি তারা এ ঘটনার তদন্তও করছে।

আগুন ধরিয়ে দেওয়ার পর ২০ বছর বয়সী ওই নারী যাত্রীর সহায়তায় টিটিসির কর্মী ও পাশর্^বর্তী ব্যক্তিরা এগিয়ে আসেন। এরপর তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয় এবং তার অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ বলছে, আগুন দেওয়া ওই ব্যক্তি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করলেও পরবর্তীতে তাকে খুঁজে বের করে হেফাজতে নেওয়া হয়। তেনজিন নরবু নামে ৩৩ বছর বয়সী ওই ব্যক্তি টরন্টোর বাসিন্দা। হত্যাচেষ্টা ও অস্ত্রসহ হামলার চারটি অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

হেইট ক্রাইম ইউনিটের সঙ্গে পরামর্শের পর পুলিশ ঘটনাটিকে ঘৃণাবশত বলে মনে করছে। কনস্টেবল আলেক্স লি রোববার সাংবাদিকদের বলেন, ওই নারী ও পুরুষ কেউ কাউকে চিনতেন না। এটা একটা বিচ্ছিন্ন ঘটনা এবং এতে জনগণের জন্য হুমকির কিছু নেই। বিষয়টি হলো এটা কীভাবে ঘটলো এবং এর উদ্দেশ্যই বা কী তা খুঁজে বের করা। কমিউনিটির উদ্দেশে আমাদের বার্তা হলো আপনি সন্দেহজনক বা বেঠিক কিছু দেখলে তাৎক্ষণিকভাবে তা কর্তৃপক্ষকে জানান। আপনার চারপাশ সম্পর্কে সচেতন থাকুন।

নরবুকে গত সোমবার আদালতে তোলা হয়। কারও কাছে এ সংক্রান্ত আর কোনো তথ্য থাকলে ৪১৬-৮০৮-২২০০ নম্বরে অথবা ক্রাইম স্টপারদেরকে তা জানানোর অনুরোধ করেছে পুলিশ।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles