11.7 C
Toronto
মঙ্গলবার, জুন ২৮, ২০২২

ভাত কিনলে সিগারেট ফ্রি!

- Advertisement -
ভাত কিনলে সিগারেট ফ্রি!
প্রতীকী ছবি

আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে ব্যবসাসহ অন্য সব কাজের জন্য অনলাইন বা ইন্টারনেটের সাহায্য নিলেও কিছু কিছু প্রতিষ্ঠানের ব্যবস্থাপক গ্রাহকদের আকৃষ্ট করতে বিভিন্ন কাজে ভিন্ন ভিন্ন কৌশল অবলম্বন করে থাকেন। তাদের এমনই একজন খাবার স্টলের মালিক। যিনি মালয়েশিয়ার নাগরিক। তিনি দেশটির প্রিয় খাবার নাসি কুকুস (ভাজা মুরগির মাংস ও ভাত) ক্রয় করলে বিনামূল্যে একটি ক্যান্ডি ও সিগারেট দিচ্ছেন।

না একজন গ্রাহক সোস্যাল মিডিয়া প্লাটফর্মে একটি ভিডিও আপলোড করলে সেখানে দেখা যায় মালয়েশিয়ার প্রিয় খাবার নাসি কুকুস (ভাঁজা মুরগির মাংস ও ভাত) কেনা প্রতিটি গ্রাহকদের বিনামূল্যে ক্যান্ডি এবং সিগারেট অফার করছে। ভিডিওচিত্রটি সোস্যাল মিডিয়া প্লাটফর্মে রীতিমতো ভাইরাল হওয়ার পর ওই স্টলে প্রতিদিনই ক্রেতাদের উপচে পড়া ভিড় লাখ করা যাচ্ছে। স্টলটি রাজধানী কুয়ালালামপুরের জালান ইপোহ বাতু ৫ এর পিপিআর বাতু এলাকায়।

এ বিষয়ে স্টল মালিক জানান, ভাইরাল একটি ভিডিও দেখে প্রচুর ক্রেতা আসছে কেউবা খাবার খেতে আসছে কেউবা আবার দেখতে আসছে। তবে আমাদের খাবারের মেন্যুগুলো ক্রেতাদের কাছে পছন্দ হবে। একবার কেউ যদি এ খাবার গ্রহণ করে তাহলে খাবারের মান দেখে সে নিশ্চিত আবার আসবে। ক্রেতাদের মন কাড়তে, চোখকে আকৃষ্ট করতে ভিন্নধর্মী উপস্থাপনার বিকল্প নেই। ক্রেতারাই আমার বস। তাকে যত ভালো সেবা দেবেন পরেরবার সে আরও বেশ কয়েকজন ক্রেতা নিয়ে হাজির হবেন। কখনই তাদের সঙ্গে বিরক্তি প্রকাশ করবেন না। ক্রেতার প্রতি আপনি যত বেশি আন্তরিক হবেন, আপনার জন্য ব্যবসায়ে তা ঠিক ততটাই সুফল বয়ে নিয়ে আসবে।

যদিও বিনামূল্যে সিগারেট দেওয়াকে নেটিজেনদের অনেকেই পছন্দ করছে না কারণ ধূমপান একটি মারাত্মক ক্ষতিকর ও বিপজ্জনক অভ্যাস জেনেও তারা অন্যায় করছে। আবার অনেকে বলছেন এটি তাদের ব্যবসার একটি কৌশল মাত্র।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles