19.3 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

নিজ আসনে হারলেন হরে পদ ছাড়লেন ডেল ডুকা

- Advertisement -
নিজ আসনে হারলেন হরে পদ ছাড়লেন ডেল ডুকা
স্টিভেন ডেল ডুকা

প্রাদেশিক নির্বাচনে বড় ধরনের ফল বিপর্যয় দেখলো লিবারেল পার্টি। এমনকি অন্টারিও লিবারেল পার্টির নেতা স্টিভেন ডেল ডুকা জিততে পারেননি তার নিজ আাসন থেকেই। এরপর পদত্যাগের ঘোষণা দিয়েছেন তিনি।

অন্টারিওতে ৪৩তম প্রাদেশিক নির্বাচনে তৃতীয় স্থানে রয়েছে ডেল ডুকার লিবারেল পার্টি। সুস্পষ্ট ব্যবধানে জয়লাভ করে দ্বিতীয়বারের মতো সংখ্যাগরিষ্ঠ সরকার গঠন করতে যাচ্ছেন ডগ ফোর্ড। আনুষ্ঠানিকভাবে প্রদেশে বিরোধীদলে বসতে যাচ্ছে আন্দ্রিয়া হরওয়াথের এনডিপি।

নির্বাচনের পর ভনে সমর্থকদের উদ্দেশে ডেল ডুকা বলেন, আমার গুটিয়ে নেওয়ার সময় হয়েছে। যেসব নারী ও পুরুষ জয়লাভ করেছেন তারা তাদের ভূমিকা ভালোভাবে পালন করবেন এ ব্যাপারে আমার মনে কোনো সন্দেহ নেই। এছাড়া এটা একটা আন্দোলনও, যার নেতৃত্বে আছেন নতুন নেতারা। পদত্যাগের ইচ্ছার কথা দলের সভাপতিকে এরইে মধ্যে আমি জানিয়ে দিয়েছি। সেই সঙ্গে দলের সভাপতি ব্রায়ান জনসকে যত দ্রুত সম্ভব নতুন নেতৃত্ব নির্বাচনের আহ্বানও জানিয়েছি।
তৃতীয় স্থানে থাকলেও চার বছর আগের নির্বাচনের চেয়ে কিছুটা হলেও ভালো ফল করেছে লিবারেল পার্টি। ওই নির্বাচনে মাত্র সাতটি আসনে জয়লাভ করতে পেরেছিল লিবারেল পার্টি।

এবারের নির্বাচনে গুরুত্বপূর্ণ দিক হলো ভন-উডব্রিজ রাইডিংয়ে ডেল ডুকা প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির প্রার্থী মাইকেল টিবোলোর কাছে হেরে গেছেন। ২০১৮ সালেও এই আসন থেকে ডেল ডুকাকে হারিয়েছিলেন তিনি। ডেল ডুকাকে টিবোলো হারিয়েছেন ৩ হাজার ৮৫৮ ভোটের ব্যবধানে।

ডেল ডুকা প্রাদেশিক নির্বাচনে প্রথম জয়লাভ করেন ২০১২ সালে এবং ২০১৪ থেকে ২০১৮ মেয়াদী ওয়াইন সরকারে পরিবহন এবং অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন তিনি। কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর ২০২০ সালে দলীয় নেতা নির্বাচিত হন ডেল ডুকা।

দুই কন্যা টালিয়া ও গ্রেসকে দেখিয়ে ডেল ডুকা বলেন, ডগ ফোর্ডকে আমি অভিনন্দন জানাতে চাই এবং আমার বিশ্বাস প্রদেশকে তিনি ভালোভাবেই নেতৃত্ব দেবেন। আমি এটা বলছি এবং মনেপ্রাণে বিশ্বাস করি। কারণ, সবকিছুর পরও আমি একজন পিতা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles