13.1 C
Toronto
বুধবার, মে ২৫, ২০২২

ইউক্রেনীয়দের জন্য সর্বাত্মক তহবিল সংগ্রহ

- Advertisement -
ইউক্রেনীয়দের জন্য সর্বাত্মক তহবিল সংগ্রহ
ফাইল ছবি

রুশ আগ্রাসণের মুখে পালানো ইউক্রেনীয়দের সহায়তার উপায় খুঁজছে সব কানাডিয়ান। প্রেইরিজুড়ে ইউক্রেনিয়ান কানাডিয়ানরা নিয়মিত তহবিল সংগ্রহ কার্যক্রম চালাচ্ছেন। ক্যালগেরির শিখ থেকে শুরু করে মুসলমানরা দান করা গৃহস্থালী সামগ্রী সংগ্রহ করছেন।

উত্তরপূর্ব ক্যালগেরির ডাশমেশ কালচার সেন্টারে গত সপ্তাহে শিখ কমিউনিটির সদস্যরা নগদ অনুদান, কম্বল ও অন্যান্য সামগ্রী রেখে আসেন। সেন্টারের প্রেসিডেন্ট আমানপ্রিত সিং গিল বলেন, আমরা ভাতৃত্বে বিশ^াস করি। শিখ হিসেবে এটা আমাদের দায়িত্ব। এক মাসের বেশি সময় ধরে লোকজন কষ্ট পাচ্ছে। তারা জীবনের কঠিনতম সময় পার করছে এবং শেষ পর্যন্ত ক্যালগেরিতে পৌঁছাতে পেরেছে। আমাদের উচিৎ খোলা মনে তাদের পাশে দাঁড়ানো।

- Advertisement -

ইমিগ্রেশন, রেফিউজি অ্যান্ড সিটিজেনশিপ কানাডা সোমবার জানায়, ১৭ মার্চ থেকে এখন পর্যন্ত ইউক্রেনীয় নাগরিকদের কাছ থেকে ১ লাখ ১৭ হাজার আবেদন জমা পড়েছে। এর মধ্যে ৩১ হাজার আবেদন অনুমোদন করা হয়েছে। এদের অনেকেই প্রেইরিতে আসবেন বলে মনে করা হচ্ছে। কারণ, ইউক্রেনীয় বড় কমিউনিটির বসবাস।

ক্যালগেরির আহমাদি মুসলিম উইমেন গৃহস্থালী সামগ্রী সংগ্রহ করছে। আদিলা মুনীর নামে সংগঠনটির একজন সংগঠক বলেন, নতুন একটি দেশে আসার পর যে নানা চ্যালেঞ্জ থাকে আমরা তা জানি। সংগঠকদের তাদের কাপড়-চোপড় খুঁজে দেখার আহ্বান জানানো হয়েছে এবং অব্যবহৃত কোনো নতুন কাপড়, যা তারা ব্যবহার করছে না নিয়ে আসতে বলা হয়েছে। এ আহ্বানের পর অভাবনীয় সাড়া পাওয়া গেছে। বেডশিট ও কম্বল থেকে শুরু করে কেটলি ও টোস্টারের মতো সামগ্রী পাওয়া গেছে। যে যাই দিক না কেন তাকে স্বাগত জানানো হবে। আমাদের প্রধান উদ্দেশ্য হলো শান্তি। এই দুই দেশে শান্তি আছে সত্যিই আমরা সেই আশা করতে চাই।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles