19.8 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

ক্যানসারের কাছে হেরে গেলেন ক্রিকেটার মোশাররফ রুবেল

- Advertisement -
ক্যানসারের কাছে হেরে গেলেন ক্রিকেটার মোশাররফ রুবেল
ফাইল ছবি

ক্যান্সারে আক্রান্ত হয়ে জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল মারা গেছেন। মঙ্গলবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ক্রিকেটার মোশাররফ রুবেলের পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। তার বয়স হয়েছিল ৪০ বছর।

ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই বাঁ-হাতি স্পিনার। সফল অস্ত্রোপচার হলেও পরে ইনফেকশন হয়ে যায়। সেখান থেকে বাসা বাধে ক্যান্সার। গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গত ১৪ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়।

- Advertisement -

২০১৯ সালের মার্চে মোশাররফ রুবেলের মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। যা প্রাথমিক পর্যায়ে আছে বলে জানানো হয়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, ওই বছরের মার্চেই সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার মস্তিষ্কে সার্জারি হয়। এরপর তিনি অনুশীলনেও ফিরেছিলেন।

কিন্তু আবারও অসুস্থ হওয়ায় দ্বিতীয়বার অস্ত্রোপচার করাতে হয় তার। ২০২১ সালের নভেম্বরে ভারতের চেন্নাইয়ে দ্বিতীয় অস্ত্রোপচার হয় তার। সেবারও সফল অস্ত্রোপচার হয়েছিল। কিন্তু মস্তিষ্কে বাসা বাধা ক্যান্সারের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হেরে গেছেন ২২ গজের লড়াকু এই যোদ্ধা।

মোশাররফ রুবেল জাতীয় দলের জার্সিতে পাঁচটি ওয়ানডে খেলেছেন। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। এছাড়া ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩৯২ উইকেট নিয়েছেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি। উইকেট নিয়েছেন ১২০টি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles