19.8 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

সবচেয়ে বাজে সড়ক নির্বাচনে ভোট শুরু

- Advertisement -
সবচেয়ে বাজে সড়ক নির্বাচনে ভোট শুরু - The Bengali Times
কানাডিয়ান অটোমোবাইল অ্যাসোসিয়েশনের (সিএএ) বার্ষিক প্রচারণার অংশ হিসেবে অন্টারিওর বাসিন্দারা এখন প্রদেশের সবচেয়ে বাজে সড়ক নির্বাচনে ভোট দিতে পারবেন

কানাডিয়ান অটোমোবাইল অ্যাসোসিয়েশনের (সিএএ) বার্ষিক প্রচারণার অংশ হিসেবে অন্টারিওর বাসিন্দারা এখন প্রদেশের সবচেয়ে বাজে সড়ক নির্বাচনে ভোট দিতে পারবেন। জট, গর্ত, খারাপ সড়ক চিহ্ন ও ট্রাফিক বাতির সময়ের মতো বিষয়গুলো বিবেচনায় নিয়ে তারা ভোট দিতে পারবেন বলে সিএএর তরফ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। প্রাদেশিক ও অঞ্চলভিত্তিক ভোটের ফলাফল প্রকাশ করা হবে।

সিএএর গভর্নমেন্ট অ্যান্ড কমিউনিটি রিলেশন্স বিষয়ক অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট তেরেসা ডি ফেলিস বলেন, ভোটের ফলাফল পাওয়ার পর নির্বাচিত সড়ক মেরামতের পক্ষে দাবি তুলবে অ্যাসোসিয়েশন। নীতিনির্ধারকের সড়ক মেরামতের প্রয়োজনীয়তার বিষয়টিতে আমরা জোর দিচ্ছি। পাশাপাশি উচ্চ পর্যায়ের সরকার থেকে ধারাবাহিক ও নিয়মিত তহবিল জোগানোর ওপরও গুরুত্ব দিচ্ছি আমরা।

- Advertisement -

ডি ফেলিসের তথ্য অনুযায়ী, সড়কের মান নিয়ে উদ্বিগ্ন জনগণের সঙ্গে কাক্সিক্ষত স্তরের সরকারের তরফ থেকে সব সময় যোগাযোগ করা হয় না।
১৯ এপ্রিল পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ভোটদান শেষ হলে সিএএ উপাত্তগুলো কানাডিয়ান রোড বিল্ডার্স অ্যাসোসিয়েশনের কাছে হস্তান্তর করবে। তারাই সড়কের মূল্যায়ন করবে এবং ত্রুটি সম্পর্কে কারিগরী বিষয়গুলো জানাবে। বিস্তারিত তালিকা ও পরিকল্পনা তৈরিতে কিছুটা সময় লাগবে এবং জুনের শুরুর দিকে তা প্রকাশ করা হবে বলে জানান ডি ফেলিস।

গত বছর অন্টারিওতে সবচেয়ে বাজে সড়কের তকমা পায় প্রিন্স এডওয়ার্ড কাউন্টির ভিক্টোরিয়া রোড। সিএএ এসসিওর গভর্নমেন্ট রিলেশন্স বিশেষজ্ঞ টিনা ওং সিটিভি নিউজ টরন্টোকে বলেন, এই সড়কটির পক্ষে ভোটদাতারা আমাকে জানিয়েছিলেন যে, সড়কটির ব্যাপারে তাদের প্রধান দুশ্চিন্তা ছিল গর্ত ও ক্রাম্বলিং পেভমেন্ট।

সড়কটির ৭৫ কিলোমিটারের বেশি মেরামত ও পুনর্বাসনের জন্য প্রিন্স এডওয়ার্ড কাউন্টি তাদের মিউনিসিপাল বাজেটে ৭ কোটি ৫০ লাখ ডলার বরাদ্দ রাখে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles