13.2 C
Toronto
শুক্রবার, মে ৩, ২০২৪

স্কারবোরো হাইস্কুলের গুলির ঘটনায় ১৪ বছর বয়সী বালক অভিযুক্ত

স্কারবোরো হাইস্কুলের গুলির ঘটনায় ১৪ বছর বয়সী বালক অভিযুক্ত - the Bengali Times
স্কারবোরোর একটি হাইস্কুলে সোমবার বিকালে গুলিতে নিহত ১৮ বছর বয়সী তরুণের নাম প্রকাশ করেছেন গোয়েন্দারা

স্কারবোরোর একটি হাইস্কুলে সোমবার বিকালে গুলিতে নিহত ১৮ বছর বয়সী তরুণের নাম প্রকাশ করেছেন গোয়েন্দারা। এ ঘটনায় ১৪ বছর বয়সী এক বালককে হেফাজতে নেওয়ার কথা জানিয়েছেন তারা। বালকটি দ্বিতীয় ভুক্তভোগীকেও গুলির করার চেষ্টা করেছিল। কিন্তু বন্দুকটি সে সময় কাজ করেনি।

মিডল্যান্ড ও লরেন্স এভিনিউয়ের কাছে ডেভিড অ্যান্ড মেরি থমসন কলেজিয়েটে সোমবার বেলা ৩টার দিকে ইমার্জেন্সি ক্রদের ডাকা হয়। পুলিশ বলছে, জাহিমে রবিনসন নামে ওই তরুণকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়। সন্দেহভাজন রবিসনসনকে পেছন থেকে গুলি করে দ্বিতীয় ব্যক্তির খোঁজে সেখান থেকে বেরিয়ে যায়। সে সেখানে দ্বিতীয় ব্যক্তিকে আঘাত করে এবং বন্দুৃক তাক করে। কিন্তু বন্দুক থেকে গুলি বেরোয়নি।

- Advertisement -

স্কুলের প্রধান ফ্লোরের পুরোটাই এখন ক্রাইমস সিন হিসেবে বিবেচনা করছেন এ ঘটনার তদন্তকারীরা। স্কুলের শিক্ষার্থীদের বাড়িতে থেকে ভার্চুয়াল পাঠদানে অংশ নিতে বলা হয়েছে।

এ ঘটনায় মসন্দেহভাজনকে সোমবার সন্ধ্যার ঠিক আগে আগে নিজেদের হেফাজতে নেয়। তার বিরুদ্ধে এক কাউন্ট ফার্স্ট-ডিগ্রি মার্ডার ও এক কাউন্ট হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। ইয়ুথ ক্রিমিনাল জাস্টিস অ্যাক্ট অনুযায়ী তার পরিচয় প্রকাশ করা হয়নি।
অভিযুক্তকে মঙ্গলবার সকালে ১৯১১ ইগলিনটন এভিনিউ ইস্টের আদালতে ভার্চুয়ালি হাজির করা হয়।

এ ঘটনায় ক্ষুব্ধ ব্যক্তিদের স্বান্তনা দিতে চিফ কাউন্সেলরদের স্কুলের কাছে একটি কমিউনিটিতে পাঠানো হয়েছিল বলে জানিয়েছে টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড (টিডিএসবি)। টিডিএসবির পরিচালক কলিন রাসেল-রাউলিন্স বলেন, এটা দুঃখজনক। আমাদের যেসব কর্মী এই ব্যক্তিদের চেনেন তাদের সঙ্গে কথঅ বলেছেন। মেয়র যে প্রশ্নগুলো করেছেন সেগুলো আপনারা শুনেছেন এবং আমরা সবাই আমাদেরকে সেই প্রশ্নগুলোই করছি। তা হলো একজন শিক্ষার্থীকে এ পথে ধাবিত করতে কি সেটা? এটা থামাতে আমাদের কী করার ছিল?

বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, তারা নিজেরাও এ ঘটনার সমান্তরাল একটা তদন্ত করছে।

- Advertisement -

Related Articles

Latest Articles