14 C
Toronto
শুক্রবার, মে ৩, ২০২৪

ক্ষতিগ্রস্ত স্থানীয় ব্যবসা ২ কোটি ডলার পাচ্ছে

ক্ষতিগ্রস্ত স্থানীয় ব্যবসা ২ কোটি ডলার পাচ্ছে - the Bengali Times
ভ্যাকসিন ও অন্যান্য জনস্বাস্থ্য বিধিনিষেধ বিরোধী সাম্প্রতিক অবরোধে ক্ষতিগ্রস্ত স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ২ কোটি ডলার সহায়তার ঘোষণা দিয়েছে ফেডারেল সরকার

ভ্যাকসিন ও অন্যান্য জনস্বাস্থ্য বিধিনিষেধ বিরোধী সাম্প্রতিক অবরোধে ক্ষতিগ্রস্ত স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ২ কোটি ডলার সহায়তার ঘোষণা দিয়েছে ফেডারেল সরকার। তথাকথিত ‘ফ্রিডম কনভয়’ নামের এ বিক্ষোভের কারণে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হয়।

ক্ষতিগ্রস্ত এসব ব্যবসা প্রতিষ্ঠানকে সহায়তার ঘোষণা দিয়ে আন্তর্জাতিক বাণিজ্যমন্ত্রী মেরি এনজি শনিবার এক সংবাদ সম্মেলনে বলেন, অটোয়ার যেসব ব্যবসা প্রতিষ্ঠান খুব বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সহায়তায় ব্যবহার করা হবে। অবৈধভাবে আমাদের নগরী দখল করা, আমাদের কমিউনিটিকে বিরক্ত করা এবং ছোট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও কঠোর পরিশ্রমি কানাডিয়ানদের কাজ থেকে বিরত রাখার মধ্য দিয়ে মারাত্মক ক্ষতি ডেকে আনার অধিকার কারোরই নেই।

- Advertisement -

কনভয় গ্রুপের হাতে কর্মীরা লাঞ্ছিত হওয়ায় তাদের সুরক্ষা নিয়ে রাজধানী গভীর উদ্বেগ দেখা দেয়। রাস্তা বন্ধ থাকার কারণে কর্মেিদর অনেকে ডাউনটাউনে আসতে না পারায় অনেক প্রতিষ্ঠানকে কার্যক্রম চালু রাখতে হিমশিম খেতে হয়েছে।

ট্রেজারি বোর্ডের প্রেসিডেন্ট লিবারেল এমপি মনা ফোর্টিয়ের বলেন, বিক্ষোভকারীরা বড় ধরনের বিঘœ সৃষ্টি করেছেন। এর মধ্য দিয়ে তারা বিপুল রাজস্ব হানি ঘটিয়েছেন। এটা গ্রহণযোগ্য নয়।

- Advertisement -

Related Articles

Latest Articles