5.4 C
Toronto
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ইটোবিকোকের একটি বেকারিতে ইউক্রেনবিরোধী গ্রাফিতি

ইটোবিকোকের একটি বেকারিতে ইউক্রেনবিরোধী গ্রাফিতি - the Bengali Times
ইটোবিকোকের একটি বেকারিতে ইউক্রেনবিরোধী গ্রাফিতি এঁকে দিয়েছে দুর্বৃত্তরা

রাশিয়া ও ইউক্রেনের মধ্যমকার উত্তেজনা বাড়তে থাকায় ইটোবিকোকের একটি বেকারিতে ইউক্রেনবিরোধী গ্রাফিতি এঁকে দিয়েছে দুর্বৃত্তরা। হাউওয়ে ৪২৭ এবং গার্ডিনার এক্সপ্রেসওয়ের নিকটবর্তী ফিউচার বেকারিতে একটি ম্যুরাল ও #স্ট্যান্ডউইথইউক্রেন লেখা ব্যানার ছিল, যা আপত্তিকর মন্তব্যের মাধ্যমে রাতের বেলা বিকৃত করা হয়েছে।

বেকারির কর্ণধার ও সাবেক এমপি উইরজেসনিউস্কি সিপি২৪কে দেওয়া এক সাক্ষাৎকারে বৃহস্পতিবার দুঃখ প্রকাশ করে একে হেট ক্রাইম ও ভীতি প্রদর্শনের চেষ্টা বলে মন্তব্য করেন। তিনি বলেন, আমরা ইউক্রেনের পাশে দাঁড়ানোর কথা বলছি, যখন ইউরোপের একটি গণতান্ত্রিক দেশ, যারা মুক্ত পশ্চিম ইউরোপের অংশ থাকার সিদ্ধান্ত বেছে নিয়েছে তাদেরকে সীমান্তে ১ লাখ ৩০ হাজার রুশ সৈন্য, যুদ্ধাস্ত্র, ট্যাংক, যুদ্ধ বিমানের সামনে দাঁড় করিয়ে দেওয়া হয়েছে। এর ফলে রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন হামলা চালানোর কয়েক দিনের মধ্যে ৫০ হাজারের বেশি বেসামরিক মানুষের প্রাণ যাবে। এখানে আমরা যারা ইউক্রেনিয়ান-কানাডিয়ান আছি তাদের জন্য এটা খুবই ব্যক্তিগত।

- Advertisement -

বিষয়টি নিয়ে ইউক্রেনিয়ান কানাডিয়ান কংগ্রেস (ইউসিসি) মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, টরন্টোতে ইউক্রেনিয়ান মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানকে লক্ষ্য করে যে হেট ক্রাইমের ঘটনা ঘটেছে তা ইউক্রেনিয়ান কানাডিয়ান কমিউনিটির জন্য ভয়ের।

ঘটনাটি নিয়ে অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ডও এদিন সন্ধ্যায় পৃথক বিবৃতি দেন। ইউক্রেনিয়ান কমিউনিটির পাশে থাকার বার্তা দিয়ে বিবৃতিতে তিনি বলেন, ইটোবিকোবের ফিউচার বেকারিতে ভাংচুর সত্যিই খুব লজ্জার। আমরা কথা পরিস্কার এবং তা হলো যেকোনো গ্রুপের বিরুদ্ধে যেকোনো ধরনের ঘৃণাত্মক কর্মকা- অন্টারিও বরদাশত করবে না।

ইউক্রেন সীমান্তে লক্ষাধীক রুশ সৈন্য মোতায়েনের পর দুই দেশের মধে উত্তেজনা চরমে পৌঁছেছে। যুক্তরাষ্ট্র, ন্যাটো ও রাশিয়ার মধ্যে আলোচনা হলেও তা সাফল্যের মুখ দেখেনি, যা আসন্ন যুদ্ধ পরিস্থিতির দিকে ইগেয় নিয়ে যাচ্ছে।

- Advertisement -

Related Articles

Latest Articles