13.2 C
Toronto
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

সরাসরি ৬ঘন্টার বিরতিহীন আয়োজন

সরাসরি ৬ঘন্টার বিরতিহীন আয়োজন - the Bengali Times
শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এনআরবি টিভির বিশেষ অনুষ্ঠানটি প্রচারিত হবে ২০ ফেব্রুয়ারি রবিবার টরন্টো সময় সন্ধ্যা ৮টায়

শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এনআরবি টিভির বিশেষ অনুষ্ঠানটি প্রচারিত হবে ২০ ফেব্রুয়ারি রবিবার টরন্টো সময় সন্ধ্যা ৮টায়। চলবে মধ্যরাত পর্যন্ত। উদ্বোধন করবেন টরন্টো পোয়েট লরিয়েট বিশিষ্ট কবি এ এফ মরিতজ এবং কানাডায় বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাথানিয়েল এরিস্কিন স্মিথ এমপি এবং ডলি বেগম এমপি।
অন্যান্য পর্বগুলো হলো –

নিচের সকল পর্বে অতিথিদের নাম বর্ণানুক্রমে দেওয়া হয়েছেঃ
রাত ৮.৩০টায় কানাডার বিভিন্ন শহরের শহীদ দিবসের প্রস্তুতি নিয়ে কথা বলবেন আবদুল্লাহ কাফি (উইনিপেগ), ব্যারিস্টার চয়নিকা দত্ত (টরন্টো), জিয়াউল হক জিয়া (মন্ট্রিয়ল), মহসীন বখত (অটোয়া) এবং মোহম্মদ আমিনুল ইসলাম (ভাঙ্কুভার)।

- Advertisement -

রাত ৯টায় শিশুকিশোর কণ্ঠে গান ও কবিতা নিয়ে উপস্থিত হবে আনুষ্কা রায় চৌধুরী, ইন্দ্রা বিদূষী বিদ্যা কর এবং ধিষনা শ্রেষ্ঠা বাঁশরী কর, তানিশা ভৌমিক, প্রার্থনা দত্ত ও প্রকৃতি দত্ত, প্রিমা সোহেলী চৌধুরী ও প্রমী সোহেলী চৌধুরী, বিনিতা কর্মকার ও অঙ্কিতা কর্মকার, শৈলজা হোম চৌধুরী ভাটি, স্নেহাশীষ সাহা এবং সোহম চক্রবর্তী।

রাত ১০টায় তরুণ প্রজন্মের ভাবনা ও উপস্থাপনায় অংশ নেবেন অদ্রি ভট্টাচার্য, অর্পিতা বড়ুয়া ও তপশ্রী বড়ুয়া, জেরিন সেলিম সেঁজুতি, জ্যোতি দত্ত পুরকায়স্ত, নির্জলা প্রিয়দর্শিনী, ময়ূখ সাইয়েদ এবং শ্রেয়সী মণ্ডল।
রাত ১১টায় প্রবাসে বাংলা ভাষা-ভাবনা নিয়ে যে বিশিষ্টজনেরা কথা বলবেন তাঁরা হলেন অনামিকা দাস, আনোয়ার শামসুদ্দোহা, আব্দুল হালিম মিয়া, রথীন ঘোষ, রোকসানা পারভীন শিমুল এবং শ্যামল দে সরকার।

রাত ১১.৩০টায় একুশের গান ও কবিতা নিয়ে যে নন্দিত শিল্পীরা উপস্থিত থাকবেন তাঁরা হলেন আহমেদ হোসেন, দিলারা নাহার বাবু, ফারহানা শান্তা, মেরী রাশেদীন, শ্যামাকান্ত সরকার, সুমন মালিক, সুমন সাইয়েদ এবং সুভাষ দাশ।
উপস্থাপনায় সুব্রত কুমার দাস।

এই আয়োজনটি প্রচারিত হবে পোদ্দার হোমস ইনক, রিয়েলটর সাব্বির খান, রিয়েলটর গৌতম পাল ও রিয়েলটর রবিন ইসলামের সৌজন্যে।

- Advertisement -

Related Articles

Latest Articles