15 C
Toronto
বুধবার, মে ৮, ২০২৪

প্রতারক থেকে প্রবীণদের সতর্ক থাকার আহ্বান

প্রতারক থেকে প্রবীণদের সতর্ক থাকার আহ্বান - the Bengali Times
ফাইল ছবি

টরন্টো সিটি ও এর আশপাশের এলাকায় প্রবীণদের উদ্দেশ্য করে পরিচালিত প্রতারণা থেকে সাবধান করে দিয়েছে টরন্টো পুলিশ। এ ধরনের একটি প্রতারণার শিকার হয়েছেন এক প্রবীণ নাগরিক তার ল্যান্ড-লাইনে নাতি পরিচয়ে কেউ একজন ফোন করার পর।

পুলিশ বলছে, অনেক সময় প্রতারক বিশ্বাসযোগ্যতা অর্জনে প্রবীণদের নাম প্রকাশ করে অথবা তাদের নাম ধরে ডাকে। যেমন নানা বা পাপা। এরপর তারা গ্রেপ্তার হয়ে পুলিশের কাছে আছে বলে জানায় এবং ছাড়া পেতে অর্থ চায়। এরপর ফোনটি পুলিশ কর্মকর্তা পরিচয়ে আরেকজনের কাছে দেওয়া হয় এবং ওই ব্যক্তি তাদের নাতির মুক্তির জন্য নগদ অর্থ দাবি করেন। ভুয়া পুলিশ কর্মকর্তা নানা-দাদাদের অর্থ উত্তোলন করে তা একটি খামে ভরতে বলেন। এরপর তাদেরকে বলা হয় মামলাটির ওপর গ্যাগ আদেশ আছে এবং এ নিয়ে কারও সঙ্গে কোনো আলাপ করা যাবে না। পরবর্তীতে ভুক্তভোগীর বাড়িতে যাওয়া এক ব্যক্তির কাছে খামটি তুলে দিতে বলা হয়।

- Advertisement -

কেউ যদি কারও কাছ থেকে এ ধরনের ফোন পেয়ে থাকেন তাহলে পুলশের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে। পুলিশ বলেছে, তারা কখনই পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে জামিনের জন্য অর্থ দাবি করে না এবং অর্থ সংগ্রহের জন কাউকে কারও বাড়িতেও পাঠায় না।

- Advertisement -

Related Articles

Latest Articles