16.3 C
Toronto
রবিবার, মে ৫, ২০২৪

কোভিড-১৯ এর চ্যালেঞ্জ ভবিষ্যতেও থাকবে

কোভিড-১৯ এর চ্যালেঞ্জ ভবিষ্যতেও থাকবে - the Bengali Times
স্বাস্থ্যমন্ত্রীকে পাশে নিয়ে বুধবার কোভিড ১৯ সংক্রান্ত হালনাগাদ তথ্য প্রদানকালে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন আমরা যা কিছু ভালোবাসি তার কাছে ফিরে যেতে সমর্থ হচ্ছি বলে আমরা সবাই আশা করে আছি

কোভিড-১৯ ভবিষ্যতেও চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে ওমিক্রনের আবির্ভাব তা দেখিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কিছু প্রদেশে ওমিক্রন ঢেউ যখন চূড়ায় পৌঁছে যাচ্ছে এবং অন্যান্য প্রদেশ সামনের সপ্তাহগুলোতে সংক্রমণ বৃদ্ধির মুখে রয়েছে ঠিক সেই সময় এ মন্তব্য করলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রীকে পাশে নিয়ে বুধবার কোভিড-১৯ সংক্রান্ত হালনাগাদ তথ্য প্রদানকালে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, আমরা যা কিছু ভালোবাসি তার কাছে ফিরে যেতে সমর্থ হচ্ছি বলে আমরা সবাই আশা করে আছি। কিন্তু ওমিক্রন ঢেউ দেখে মনে হচ্ছে সামনের সময়গুলোতেও কোভিড-১৯ এর চ্যালেঞ্জ বিদ্যমান থাকবে। এ অবস্থায় সমন্বয়ের জন্য আমাদের প্রস্তত থাকতে হবে এবং একটা বিষয়ে সরকার অনড়। তা হচ্ছে কানাডিয়ানদের যাই দরকার হোক এবং যতদিন দরকার হোক সরকার তা দিয়ে যাবে।

- Advertisement -

সাস্কেচুয়ান স্বাস্থ্য কর্মকর্তাদের মধ্য ফেব্রুয়ারি পর্যন্ত ব্যাপক হারে কোভিড-১৯ রোগীদের হাসপাতালে ভর্তি ও কর্মী অনুপস্থিতি মোকাবেলা করতে হবে। আলবার্টাতেও হাসাপাতালে রোগী ভর্তি এমন পর্যায়ে পৌঁছাচ্ছে মধ্য অক্টোবরের পর যা দেখা যায়নি। সংক্রমণ ও হাসপাতালে রোগী ভর্তি বাড়তে থাকায় প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ড জমায়েতের সীমা সীমিত করে আনার পাশাপাশি জানুয়ারির শেষ পর্যন্ত জিম ও রেস্তোরাঁয় ইনডোর ডাইনিং বন্ধ করে দিয়ে বাধ্য হয়েছে। অন্টারিও এবং কুইবেকে হাসপাতালে রোগী ভর্তি সামান্য কমলেও মারাত্মক চাপে রয়েছে প্রদেশ দুটির স্বাস্থ্যসেবা ব্যবস্থা।

হাসপাতালের ওরপ চাপ সত্ত্বেও অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড বিদ্যমান বিধিনিষেধের ব্যাপারে সপ্তাহের শেষ দিকে ভালো সংবাদ আসবে বলে ইঙ্গিত দিয়েছেন। ব্রিটিশ কলাম্বিয়ায় সরকার বৃহস্পতিবার থেকে জিম ও ফিটনেস সেন্টার সতর্কতার সঙ্গে খুলে দেওয়া শুরু করেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles