-13.8 C
Toronto
শনিবার, জানুয়ারী ২২, ২০২২

কোভিড আক্রান্তদের ‘বাক্সবন্দী’ করছে চীন!

- Advertisement -
করোনাভাইরাসের সংক্রমণ ফের মাথাচাড়া দিয়ে ওঠছে চীনে।

করোনাভাইরাসের সংক্রমণ ফের মাথাচাড়া দিয়ে ওঠছে চীনে। বেশ কিছু শহরে বাড়ছে এর প্রকোপ। এই পরিস্থিতিতে করোনা আক্রান্তদের জন্য নাকি ‘ধাতব বাক্স’ বানানো হয়েছে।

‘বাক্সবন্দি’ করা হচ্ছে করোনা আক্রান্তদের। ভাইরাল হয়েছে এমনই একটি ভিডিও। আর তারপরই চীনকে নিয়ে নতুন করে বিতর্ক উস্কে উঠেছে।

- Advertisement -

‘ধাতব বাক্স’-এ নাকি আইসোলেশনে থাকবেন করোনা আক্রান্তরা। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, কোভিড সংক্রামিত ব্যক্তিদের বা তাদের সংস্পর্শে আসা সবাইকেই ওই ‘ধাতব বাক্সে’ ঢুকিয়ে দেওয়া হচ্ছে। যাতে কোনওভাবে তাদের থেকে আর সংক্রমণ ছড়াতে না পারে।

কী রয়েছে ওই ‘ধাতব বাক্সে’? জানা যাচ্ছে, সেখানে আছে একটা খাট, পানির বোতল ও শৌচাগার। অভিযোগ, শিশু থেকে শুরু করে বয়স্ক, এমনকি গর্ভবতী মহিলাদেরও নয়া আইসোলেশন ব্যবস্থায় ২ সপ্তাহের জন্য রেখে দেওয়া হচ্ছে। কেউ থাকতে না চাইলে, তাকে জোর করে রাখা হচ্ছে। এই সব নিয়েই বিতর্ক দানা বেঁধেছে।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে আছড়ে পড়েছে কোভিডের তৃতীয় ঢেউ। নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রন-ই এর জন্য দায়ী বলে জানিয়েছে হু। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে আরও বলা হয়েছে যে, ওমিক্রন ডেল্টার মত ভয়ঙ্কর না হলেও বিপজ্জনক। বিশেষ করে যাঁরা টিকা নেননি, তাদের জন্য তো বটেই। একইসঙ্গে অতি সংক্রামক তো বটেই। সূত্র: জিনিউজ

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles