জামায়াতের সঙ্গে বিএনপির জোট আছে, থাকবে: মওদুদ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


বাংলাদেশ জামায়াতে ইসলামী সংগঠিত দল। জামায়াতের সঙ্গে বিএনপির জোট আছে, থাকবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত শুক্রবার (২০ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘প্রতিহিংসার রাজনীতিঃ গ্রহণযোগ্য নির্বাচন এবং জনগণের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, সিলেটে স্থানীয় সরকারের (সিটি করপোরেশন) একটি নির্বাচনে জামায়াত ইসলামী প্রার্থী দিয়েছে। আর সরকার এটা নিয়ে গণমাধ্যমে নানা বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে। স্থানীয় সরকার নির্বাচন আর জাতীয় নির্বাচন আলাদা। আমরা জামায়াতের সঙ্গে সমঝোতার চেষ্টা করছি। জামায়াত একটি সংগঠিত দল। দলটির সঙ্গে জোট আছে, থাকবে।

বাংলাদেশ ব্যাংকে অনিয়ম নিয়ে সাবেক এ আইনমন্ত্রী বলেন, আগে হয়েছে টাকা চুরি, এখন হলো সোনা চুরি। আমাকেসহ বিএনপি নেতাকর্মীদের ৫৪ ধারায় সন্দেহভাজন মামলা দেওয়া হয়েছে সায়েদাবাদে বাসে অগ্নিকাণ্ডের ঘটনায়। অনেককে মাসের পর মাস আটকে রাখা হয়েছে জেলে। অথচ বাংলাদেশ ব্যাংকের টাকা পাচার, সোনা চুরির ঘটনায় কাউকে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হলো না। তাতেই প্রমাণ হয়, সরকারের মদদপুষ্টরাই এর সঙ্গে জড়িত।

কোটা আন্দোলন প্রসঙ্গে মওদুদ বলেন, প্রধানমন্ত্রী ১১ এপ্রিল সংসদে দাঁড়িয়ে বললেন কোটা তুলে দেওয়া হবে। আবার ২৭ জুন বললেন কোটা থাকবে। এখন ছাত্রলীগ আন্দোলনকারীদের নির্যাতন করছে। চারজনকে আটক রাখা হয়েছে। যদি ভুল হয়ে থাকে প্রধানমন্ত্রীর বলা উচিত, যে কোটা তুলে দেওয়া ভুলে বলেছেন।

একাদশ সংসদ নির্বাচনের বিষয়ে মওদুদ বলেন, খালেদার মুক্তি নিশ্চিত করতে হবে। আমরা আইনি লড়াই চালিয়ে যাবো। কিন্তু এতে কাজ না হলে রাজপথে আন্দোলন করে নিশ্চিত করা হবে। এক্ষেত্রে সব দল নিয়ে আমরা জাতীয় ঐক্য গড়ে তুলবো।

 


২০ জুলাই, ২০১৮ ১৮:৫১:১১