আজ দিতির প্রথম মৃত্যুবার্ষিকী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আজ চলচ্চিত্র ও টিভির নন্দিত অভিনেত্রী পারভীন সুলতানা দিতির প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে তার পরিবার ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি আলাদাভাবে বিশেষ আয়োজনের উদ্যোগ নিয়েছে।  

গত বছরের এই দিনে এই পৃথিবীর মায়া কাটিয়ে পরপারে চলে যান চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা দিতি।  দিতির মেয়ে লামিয়া চৌধুরী জানান, আজ (সোমবার) ভোরেই তিনি নারায়ণগঞ্জের সোনারগাঁতে চলে যাবেন। সঙ্গে যাবেন তারই ছোট ভাই দীপ্ত চৌধুরী। লামিয়া বলেন, ‘আম্মুকে গ্রামের বাড়িতেই কবর দেয়া হয়েছে, তাই ভোর থেকেই এখানেই সময় দিতে চাই। দোয়া দুরুদ কবরের খুব কাছাকাছি থেকেই পড়তে চাই। এ ছাড়া বাদ জোহর সোনারগাঁ জামে মসজিদে মিলাদ মাহফিল, দোয়া অনুষ্ঠিত হবে। পাশাপাশি অসহায়, এতিম, গরিব, স্কুল থেকে আগত বাচ্চাদের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সবাই আমার আম্মুর জন্য দোয়া করবেন যেন আল্লাহ আমার আম্মুকে বেহেশত নসিব করেন।’ দিতির স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শিল্পী সমিতির উদ্যোগে মিলাদ মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হবে।

সমিতির সহসভাপতি ওমর সানী বলেন, আমাদের চলচ্চিত্রে শিল্পী দিতির অবদান কোনো অংশেই কম নয়। শিল্পী ও মানুষ হিসেবে দিতি ছিলেন অনন্য। এ কারণে শিল্পী সমিতি তার প্রথম মৃত্যুবার্ষিকীতে আন্তরিকভাবে শ্রদ্ধা জানানোর চেষ্টা করবে।

২০ মার্চ, ২০১৭ ০৮:৩৮:২৭