3.4 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

বিমানবন্দরে কোভিড পরীক্ষার নিয়ম বাতিলের আহ্বান

বিমানবন্দরে কোভিড পরীক্ষার নিয়ম বাতিলের আহ্বান - the Bengali Times
এয়ারলাইন্স ও বিমানবন্দরের পক্ষ থেকে বলা হয়েছে আগত যাত্রীদের পরীক্ষার মধ্য দিয়ে কানাডার কোভিড পরীক্ষার যে সীমিত সক্ষমতা তার সর্বোত্তম ব্যবহার হচ্ছে না সাম্প্রতি সপ্তাহগুলোতে বিমানবন্দরে পরীক্ষায় যে হারে কোভিড ১৯ শনাক্ত হয়েছে কমিউনিটিতে পরীক্ষায় শনাক্ত হয়েছে তার চেয়ে অনেক বেশি

কানাডার শীর্ষস্থানীয় উড়োজাহাজ পরিবহন সংস্থা ও বিমানবন্দরগুলো অবতরণের পর কোভিড পরীক্ষার বাধ্যবাধকতা বাতিলে ফেডারেল সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। ফেডারেল ও অন্টারিও সরকারের কাছে লেখা এক চিঠিতে এয়ার কানাডা, ওয়েস্টজেট ও টরন্টো পিয়ারসন এয়ারপোর্ট পরীক্ষার ব্যবস্থা বিমানবন্দর থেকে কমিউনিটিতে সরিয়ে নেওয়ার অনুরোধ জানিয়েছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় অনেক প্রদেশ পিসিআর পরীক্ষা কেবল হাসপাতালে যাওয়ার ঝুঁকি আছে এমন ব্যক্তিদের জন্য সীমিত করে এনেছে। কানাডা ভ্রমণে ইচ্ছুক ব্যক্তিদের জন্য পিসিআর পরীক্ষায় কোভিডমুক্ত সনদ বাধ্যতামূলক করা হয়েছে। যুক্তরাষ্ট্র ছাড়া অন্য যেকোনো দেশ থেকে আগত ব্যক্তিদের বিমানবন্দরে আবারও পরীক্ষা করতে হয় এবং ফলাফল না পাওয়া পর্যন্ত তাদেরকে বিচ্ছিন্নবাসে থাকতে হয়। তবে যুক্তরাষ্ট্র থেকে আগত যাত্রীদের পরীক্ষা করা হয়ে থাকে দৈব চয়ন ভিত্তিতে।

- Advertisement -

এয়ারলাইন্স ও বিমানবন্দরের পক্ষ থেকে বলা হয়েছে, আগত যাত্রীদের পরীক্ষার মধ্য দিয়ে কানাডার কোভিড পরীক্ষার যে সীমিত সক্ষমতা তার সর্বোত্তম ব্যবহার হচ্ছে না। সাম্প্রতি সপ্তাহগুলোতে বিমানবন্দরে পরীক্ষায় যে হারে কোভিড-১৯ শনাক্ত হয়েছে কমিউনিটিতে পরীক্ষায় শনাক্ত হয়েছে তার চেয়ে অনেক বেশি।

এ অবস্থায় এয়ার কানাডা, ওয়েস্টজেট ও পিয়ারসন আন্তর্জাতিক যাত্রীদের বিমানবন্দরে দৈব চয়নভিত্তিতে পরীক্ষার দাবি জানিয়েছে। এছাড়া যেসব আন্তর্জাতিক যাত্রীদের মধ্যে উপসর্গ বিদ্যমান রয়েছে কেবল তাদেরকেই দৈব চয়নভিত্তিতে পরীক্ষায় কোভিড পজিটিভ হলে বিচ্ছিন্নবাসে রাখার অনুরোধ জানিয়েছে তারা। কানাডার উদ্দেশে ছেড়ে আসার আগে কোভিডমুক্ত যেসব যাত্রীর মধ্যে কোনো উপসর্গ নেই তাদেরকে ব্িিচ্ছন্নবাস থেকে অব্যাহতি দেওয়ার কথা বলেছে এয়ারলাইন্স ও বিমানবন্দরগুলো।

- Advertisement -

Related Articles

Latest Articles