2.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিত করতে কাজ করছে ওয়েস্টার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ

শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিত করতে কাজ করছে ওয়েস্টার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ
যৌন সহিংসতার ঘটনা তদন্ত করে দেখছে ওয়েস্টার্ন ইউনিভার্সিটিছবি ওয়েস্টার্ন ইউনিভার্সিটি

যৌন সহিংসতার খবর প্রকাশ হওয়ার পর শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিত করতে ওয়েস্টার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ কাজ করছে জানিয়ে তিনি বলেন, ক্যাম্পাস ও আবাসিক হলে বিশেষ কনস্টেবলের উপস্থিতি বাড়ানো হচ্ছে। আমাদের অবস্থান পরিস্কার এবং তা হচ্ছে যৌন সহিংসতা কোনোভাবেই গ্রাহ্য করা হবে না। ক্যাম্পাস কমিউনিটির সুরক্ষা ও কল্যাণই আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। লিঙ্গভিত্তিক ও যৌন সহিংসতার ব্যাপারে ওয়েস্টার্ন ইউনিভার্সিটির নীতি অনুযায়ী যৌন সহিংসতা বিষয়ক কোনো খবর এলে দ্রুততম সময়ের মধ্যে আমরা তা মূল্যায়ণ করে সে অনুযায়ী ব্যবস্থা নিয়ে থাকি।

এদিকে, শিক্ষার্থীদের আবাসিক হল মেডওয়ে-সাইডেনহামে যৌন সহিংসতার ঘটনা তদন্ত করে দেখছে ওয়েস্টার্ন ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয়ের হাউজিং ও অ্যানসিলারি সার্ভিসের ভাইস প্রেসিডেন্ট ক্রিস অ্যালেইন এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

- Advertisement -

যৌন সহিংসতার ঘটনাটি মেডওয়ে-সাইডেনহাম হলে সংঘটিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। হলের শিক্ষার্থীদের উদ্দেশে লেখা এক চিঠিতে রেসিডেন্স লাইফ কোঅর্ডিনেটর জ্যাকব ক্লার্ক বলেছেন, লিঙ্গভিত্তিক ও যৌন সহিংসতার যে গুজব শোনা যাচ্ছে আমরা সেদিকে নজর রাখছি।

শিক্ষার্থীদের সংবাদপত্র ওয়েস্টার্ন গেজেট চিটিটি প্রকাশ করেছে। কেউ ক্ষতির শিকার হয়ে থাকলে সহায়তার জন্য তাকে রেসিডেন্স লাইফ কোঅর্ডিনেটরের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে চিঠিতে। এ ঘটনায় ক্যাম্পাস ও কমিউনিটির বিদ্যমান ব্যবস্থা কাজে লাগানোর পাশাপাশি প্রয়োজন হলে লন্ডন পুলিশ সার্ভিসকেও ডাকা হবে বলে জানিয়েছেন ক্লার্ক।

অ্যালেইন বলেন, ব্যক্তিগত কোনো বিষয় বা তদন্তে গোপনীয় তথ্য প্রকাশ ওয়েস্টার্নের রীতিতে নিষিদ্ধ। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে, তদন্ত চলাকালে অভিযুক্তের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়ে থাকে। এমনকি ক্যাম্পাস ত্যাগেরও অনুমতি নেই তার।

- Advertisement -

Related Articles

Latest Articles