9.8 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

লতাকে ‘মিট্টু’ বলে ডাকতেন প্রেমিক, কেন বিয়ে হলো না?

লতাকে ‘মিট্টু’ বলে ডাকতেন প্রেমিক, কেন বিয়ে হলো না? - the Bengali Times
ফাইল ছবি

লতা মঙ্গেশকর প্রয়াত হওয়ার পর তার বর্ণিল কর্মজীবনের পাশাপাশি ব্যক্তিগত বিষয়ও আলোচনায় উঠে এসেছে। ব্যক্তিগত সম্পর্কের মধ্যে বিশেষ করে তাঁর বিয়ের বিষয়ে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ সবচেয়ে বেশি।

কখনো বিয়ে করেননি সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। শুধুই কি গানের জন্য কারো সঙ্গে বৈবাহিক সম্পর্কে জড়ালেন না এই সুরসাধিকা? শোনা যায়, তিনি এক সময় প্রেমে পড়েছিলেন।

- Advertisement -

কিন্তু তাঁর সেই প্রেমের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়ায়নি। সেই বিষয়টি কি তাহলে আরও বেশি করে সঙ্গীতকে আঁকড়ে ধরতে তাঁকে সাহায্য করেছে?
শোনা যায়, দুঙ্গারপুরের রাজ পরিবারের মহারাজ রাজ সিংহের প্রেমে পড়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইয়ের ঘনিষ্ঠ বন্ধু হিসেবেই বিসিসিআই-এর সাবেক সভাপতি রাজ সিংহ দুঙ্গারপুরের সঙ্গে লতার পরিচয়। তার টানেই ভালোবাসতে শুরু করেন ক্রিকেটকে।

তাদের মধ্যে প্রেম এসেছিল। লতার গানে মুগ্ধ ছিলেন রাজ সিংহ। কিন্তু সেই প্রেম বিবাহ বন্ধন অবধি এগোয়নি। রাজ পরিবারের ছেলে রাজ সিংহ নাকি তার বাবা-মাকে কথা দিয়েছিলেন- কোনো সাধারণ পরিবারের মেয়েকে রাজবংশের বউ করে আনবেন না। সেই প্রতিজ্ঞা বজায় রেখেছিলেন রাজ সিংহ। তবে তিনিও আর বিয়ে করেননি।

লতার চেয়ে বয়সে ছয় বছরের বড় রাজ সিংহ আদর করে লতাকে ‘মিট্টু’ বলে ডাকতেন। তার পকেটে সব সময় থাকতো একটি রেকর্ডার। তাতে রেকর্ড করা থাকতো লতা মঙ্গেশকরের জনপ্রিয় কিছু গান। ২০০৯ সালে মারা গেছেন লতার জীবনের অন্যতম কাছের মানুষ, রাজ সিংহ দুঙ্গারপুর।
সূত্র: আনন্দবাজার।

- Advertisement -

Related Articles

Latest Articles