30.6 C
Toronto
রবিবার, আগস্ট ৭, ২০২২

রেস্তোরাঁ চালক ও বাহকদের ওপর কোন নতুন ফি বসবে না

- Advertisement -
রেস্তোরাঁ চালক ও বাহকদের ওপর কোন নতুন ফি বসবে না
উবার কানাডা

আগামী ১ জুলাই থেকে উবার কানাডার রাইড হ্যান্ডলিং ও ফুড ডেলিভারি ব্যবসা পরিচালনা নেদারল্যান্ডস থেকে কানাডায় স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে সানফ্রান্সিস্কোভিত্তিক টেক জায়ান্টটি। স্থানান্তরের ফলে রেস্তোরাঁ চালক ও বাহকদের ওপর নতুন করে কোনো ফি বসবে না। তবে বিদ্যমান ফি জিএসটি, পিএসটি ও এইচএসটির ওপর নির্ভর করবে এবং ইট পাস সাবস্ক্রিপশন প্রোগ্রাম ব্যবহারকারীরাও বিক্রয় করের আওতায় আসতে পারেন।

এই পরিবর্তনের ফলে রেস্তোরাঁ, চালক ও বাহকরা ট্যাক্স ক্রেডিট দাবি করতে পারবে এবং তাদেরকে ও উবার অ্যাপ ব্যবহারকারীদের উবারের নতুন কানাডিয়ান প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে হবে।

কোম্পানির তরফ থেকে বলা হয়েছে, নেদারল্যান্ডস থেকে কার্যক্রম কানাডায় স্থানান্তরে ২০১৮ সাল থেকেই কাজ করছে তারা। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। এ পরিকল্পনা তারা শুরু করে অন্টারিও উবার ইটস চালক ডেভিড হেলার ২০১৭ সালে কোম্পানির বিরুদ্ধে ক্লাস-অ্যাকশন মামলা করার পর। হেলার চেয়েছিলেন চালকদের উবার তাদের কর্মী হিসেবে বিবেচনা করবে এবং ন্যূনতম বেতন, ছুটি এবং এমপ্লয়মেন্ট স্ট্যান্ডার্ডস অ্যাক্টের অধীনে অন্যান্য সুরক্ষা দেবে। উবার মামলাটি লড়ে এর বিরুদ্ধে স্থগিতাদেশ পেয়েছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles