21.4 C
Toronto
বুধবার, জুলাই ২৪, ২০২৪

৩৭ পেরিয়ে আরও একটি শিরোপা কী ডাকছে ৩৮ এর মেসিকে!

৩৭ পেরিয়ে আরও একটি শিরোপা কী ডাকছে ৩৮ এর মেসিকে!
এখন মেসির জন্মদিন মানেই বলা হচ্ছে আর কয়টি শিরোপা জিতবেন তিনি

২০২১ সালের আগেও মেসির জন্মদিনটা পালন হতো অন্যভাবে। তখনও আফসোস করা হতো, ক্লাবের জার্সিতে এত ট্রফি, দেশের জার্সিতে একটিও নেই। কবে হবে আর?

কিন্তু তিন বছরের ব্যবধনে সেই চিত্র আমূল বদলে গেছে। এখন মেসির জন্মদিন মানেই বলা হচ্ছে, আর কয়টি শিরোপা জিতবেন তিনি? কোপা আমেরিকা, বিশ্বকাপ- সব শিরোপাই তো লুটোপুটি খেয়েছে মেসির পায়ে।

- Advertisement -

একে একে ৩৭টি বসন্ত পার করে ফেললেন বিশ্বের সেরা এই ফুটবলার। ৩৭তম জন্মদিনটা পালন করে ৩৮-এ পা রেখেছেন আজ। জন্মদিনে এখন একটাই আকাঙ্খা মেসি ভক্তদের, এবার আরও একটি শিরোপা কী ডাকছে তাকে? কারণ কোপা আমেরিকার মাঝেই যে জন্মদিনটা পালন করতে হচ্ছে তাকে! কোপার অন্যতম ফেবারিটই তো মেসির আর্জেন্টিনা।

১৯৮৭ সালের ২৪ জুন, আর্জেন্টিনার অন্যতম রাজ্য রোজারিওর সান্তা ফেতে জন্মগ্রহণ করেন লিওনেল আন্দ্রেস মেসি।

বিশ্বকাপের মত কোপা আমেরিকাতেও দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। দেশের হয়ে আগামী বিশ্বকাপ খেলবেন কি না, তা এখনও নিশ্চিত করেননি। তবে যেভাবে এগুচ্ছেন, হয়তো আরও একটি বিশ্বকাপ খেলা হয়ে যেতে পারে মেসির।

জন্মদিনের সময় এত বড় ফুটবলের আসর আর না-ও আসতে পারে ফুটবলার মেসির জীবনে। তাই উৎসব আটকায় কে? কোচ লিওনেল স্কালোনিও মেসিভক্ত। এক সময় ছিলেন সতীর্থ। দলের সাফল্যের জন্য অনেকটাই নির্ভর করেন এই সিনিয়র ফুটবলারের উপর। ২৪ ঘণ্টা পর গুরুত্বপূর্ণ ম্যাচ থাকলেও মেসিকে ঘিরে ফুটবলারদের উৎসবে বাধা দেওয়ার ক্ষমতা বা ইচ্ছা তার নেই।

কাতারে বিশ্বকাপ জয়ের আগে এবং পরের পরিস্থিতি ভিন্ন। মেসি তখনও জাতীয় নায়ক ছিলেন আর্জেন্টিনায়। এখনও আছেন। তখন ছিলেন ‘ট্র্যাজিক হিরো’। এখন তিনি ‘সুপার হিরো’। তাই তার জন্মদিন ঘিরে মানুষের উন্মাদনা আরও বৃদ্ধি পেয়েছে।

তবে কোপা আমেরিকার ট্রফিটা যদি আরও একবার মেসির হাতে তুলে দিতে পারেন আর্জেন্টিনার ফুটবলাররা, তাহলে সেটাই হবে মেসির জন্মদিনের সেরা উপহার।

গতবারের চ্যাম্পিয়ন হিসাবে কোপা আমেরিকা খেলছে আর্জেন্টিনা। প্রতিযোগিতার শেষেও মেসির মাথায় বিজয়ীর তাজ দেখতে চান ফুটবলপ্রেমীরা। এ বারের প্রতিযোগিতায় সবচেয়ে বড় আকর্ষণ তিনিই। মেসি না থাকলে আগ্রহও থাকবে না। পৃথিবীর অন্য প্রান্তে চলছে ইউরো কাপ। জনপ্রিয়তা, আকর্ষণ, আগ্রহের লড়াইয়ে ইউরোপের ফুটবলকে একাই চ্যালেঞ্জ জানাচ্ছেন লাতিন আমেরিকার মেসি।

আর্জেন্টিনা শিবিরকে মেসির জন্মদিন ঘিরে কী কী আয়োজন হয়েছে, তা গোপন রাখা হয়েছে। মেসিকেও আগে জানানো হয়নি। তারা আসল উপহার দিতে চান ১৪ জুলাই রাতে।

 

 

- Advertisement -

Related Articles

Latest Articles