17.1 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

বিয়ের পরেও স্ত্রীর সঙ্গে কেন ডেটিং করবেন?

বিয়ের পরেও স্ত্রীর সঙ্গে কেন ডেটিং করবেন?
ছবি সংগৃহীত

বিয়ের আগে দুইজন একে অপরের সঙ্গে বাইরে দেখা করতেন। একে অপরের সঙ্গে অনেকটা সময় কাটাতেন। অথচ বিয়ের পরে সেসব সম্পর্ক থেকে প্রায় উধাও হয়েছেন। সারাদিন একে অপরের সঙ্গে থাকেন, তাই আলাদা করে সময় বের করার ইচ্ছাও হয় না। এদিকে সম্পর্কের উষ্ণতা যে দিন দিন ফুরাচ্ছে, সেদিকে খেয়াল আছে?

বিয়ের পরেও প্রয়োজন ডেটিং

- Advertisement -

বিশেষজ্ঞরা বলছেন, বিয়ের পরেও একে অপরের সঙ্গে সময় কাটাতে ম্যাজিকাল ডেট প্ল্যান করুন। তাতে সম্পর্কের নানা সমস্যা মিটবে সহজে। এমনকি ভালোবাসাতেও ভাটা পড়বে না। প্রতি সপ্তাহে একে অপরের সঙ্গে আলাদা সময় কাটাতে না পারলেও মাসে অন্তত ১-২টি ডেট প্ল্যানিং করুন। তাতেই কাজ হবে।

কমিউনিকেশন উন্নত হবে

সঙ্গীর সঙ্গে ডেটে গেলে বা অনেকটা কোয়ালিটি সময় একসঙ্গে কাটালে আপনাদের কমিউনিকেশন উন্নত হবে। বাড়ির চৌহদ্দিতে বসে যে কথা একে অপরকে বলতে পারেন না, সেই কথা খুব সহজেই বাইরে বলতে পারবেন। আর চারপাশের পরিবেশ আপনাদের মন ভালো রাখতে সাহায্য করবে।

দুশ্চিন্তা কমবে

সম্পর্কেরও একটু রিফ্রেশমেন্ট প্রয়োজন। এক্ষেত্রে ডেটিংয়েই হবে মুশকিল আসান। রোজকার কাজের চাপ থেকে বেরিয়ে সপ্তাহান্তে দুজন কোথাও ঘুরে আসুন। একসঙ্গে অনেকটা সময় কাটান। গল্প করুন। আড্ডা দিন। দেখবেন পিঠ থেকে দুশ্চিন্তার ভার অনেকটাই কমে গিয়েছে।

বিশ্বাসের সেতু মজবুত হবে

একে অপরের সঙ্গে কোয়ালিটি টাইম কাটানো উচিত। তাতে আপনাদের বিশ্বাস-ভরসার সেতু আরও মজবুত হবে। সঙ্গীকে মনের কথা খুলে বলতে পারলে আপনারও ভালো লাগবে। তাঁর প্রতি বিশ্বাসের স্থানটি আরও মজবুত হবে। আর তাতেই দাম্পত্যে উষ্ণতা থাকবে অটুট। কোনও সমস্যাই হবে না।

- Advertisement -

Related Articles

Latest Articles