32.2 C
Toronto
বুধবার, জুন ১৯, ২০২৪

আম্পায়ারের ভুলে হার, বাংলাদেশের পাশে দাঁড়ালেন ভারতীয় ক্রিকেটার

আম্পায়ারের ভুলে হার, বাংলাদেশের পাশে দাঁড়ালেন ভারতীয় ক্রিকেটার
ছবি সংগৃহীত

বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অল্পের জন্য জয় পাওয়া হয়নি বাংলাদেশের। ৪ রানের জন্য প্রোটিয়াদের বিপক্ষে নিজেদের ইতিহাসে প্রথম জয় পায়নি বাংলাদেশ। সেই সঙ্গে সুপার এইটের সমীকরণটাও এখন হয়ে গেছে কঠিন। আর এই সবটাই হয়েছে আম্পায়ারদের ভুলে।

আম্পায়ারদের বেশ কিছু সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে না গেলে হয়তো ম্যাচটা বেশ ভালোভাবেই জিততে পারত বাংলাদেশ। এমন হারে তাই টাইগার্স ভক্তদের হৃদয় ভেঙেছে। যা অনুভব করতে পারছেন ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট দিয়ে বাংলাদেশি ক্রিকেট ভক্তদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

- Advertisement -

ম্যাচের ১৫ তম ওভারে মাহমুদউল্লাহর পায়ে লেগে চার হয়। তবে সেই চার না দিয়ে মাহমুদউল্লাহকে এলবিউব্লিউয়ের আউট দেন আম্পায়ার। যদিও পরে রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। আর তাতে বলটি ডেড বল হলে চার রান যোগ হয়নি বাংলাদেশের স্কোরবোর্ডে। এছাড়াও তাওহিদ হৃদয়কে বিতর্কিতভাবে আউট দিয়েছেন আম্পায়ার। ম্যাচ হারের জন্য যা বড় কারণ। আর এই সবটাই যে হয়েছে আম্পায়ারের ভুলে তা এক্সে পোস্টে জানিয়েছেন জাফর।

তিনি লিখেছেন, ‘মাহমুদউল্লাহকে ভুলভাবে এলবিডব্লিউ আউট দেওয়া হল, অথচ বলটি লেগ বাইতে চার হতে পারত। ডিআরএসে সিদ্ধান্ত পালটে গেল। কিন্তু বল ডেড হওয়ায় বাংলাদেশ ৪ রান পেল না। আর দক্ষিণ আফ্রিকাও শেষ পর্যন্ত ৪ রানে জিতল। বাংলাদেশ ভক্তদের এই অনুভূতি আমি বুঝতে পারছি।’

ওয়াসিম জাফর ভারতের হয়ে ৩১টি টেস্ট খেলেছেন। যেখানে তার রান ১৯৪৪। এর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬০টি ম্যাচে প্রায় ২০ হাজার রান রয়েছে তার নামের পাশে। যেখানে সেঞ্চুরির সংখ্যা ৫৭টি। বাংলাদেশের ঘরোয়া লিগে আবাহনীর হয়েও মাঠ মাতিয়েছেন তিনি। পরবর্তীতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন জাফর। স্বাভাবিকভাবেই তাই বাংলাদেশের ক্রিকেটের প্রতি আলাদা নজর আছে জাফরের। আর সে কারণেই বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের দুঃখ অনুভব করতে পারছেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles